মমতা ও মা সারদাকে নিয়ে নির্মল-মন্তব্য বিবৃতি জারি করে খণ্ডন করল রামকৃষ্ণ মঠ ও মিশন

তৃণমূল বিধায়ক নির্মল মাজির দ্বারা করা মন্তব্য অনেক মানুষের বিশ্বাস ও ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। এই প্রসঙ্গে রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ বৃহস্পতিবার একটি ভিডিও -র মাধ্যমে জানিয়েছেন এক রাজনৈতিক নেতা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে সারদা মায়ের পুনর্জন্ম বলেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন। এমন মন্তব্য অনেকের মনেই কষ্ট দিয়েছে।

সম্প্রতি এক ভিডিওতে দেখা যায় একটি ঘটনার উল্লেখ করে নির্মল মাজি জানান সারদা মা কালীঘাটে আবার ফিরে আসবেন বলে স্বামী বিবেকানন্দকে জানিয়েছিলেন। মমতা ব্যানার্জিকে মা সারদা, ভগিনী নিবেদিতা, মাদার টেরিজার মতো মনীষীদের সাথে তুলনা করেছেন। রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক জানিয়েছেন সারদা মা সম্পর্কিত কোনো প্রামাণ্য গ্রন্থে এই তথ্য নেই। উক্ত রাজনৈতিক নেতা কোথা থেকে সেই তথ্য পেয়েছেন তা তাদের জানা নেই।

এই ভিডিও বার্তায় স্বামী সুবীরানন্দ জানান উক্ত রাজনৈতিক নেতার মন্তব্যে সারদা মায়ের মর্যাদা হানি হয়েছে। মায়ের এই অসম্মান তাদের কাছে সহ্যের অতীত। ভবিষ্যতে যেন এই ধরনের কথা না ওঠে তা রামকৃষ্ণ মঠ ও মিশনের তরফ থেকে আবেদন জানিয়েছেন স্বামী সুবীরানন্দ।

Back to top button