Big Breaking News : আগামী ৩০ মে পর্যন্ত, ১৫ দিনের জন্য লকডাউন ঘোষণা করলো মমতা সরকার

বং ট্রেন্ডি ডেস্ক:  করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল ভারত। দৈনিক আক্রান্তের সংখ্যা এক লাখ থেকে প্রায় চার লাখ পৌঁছালো মাত্র কয়েক সপ্তাহের মধ্যে। অক্সিজেন ভ্যাকসিনযোগান দিতে নাজেহাল কেন্দ্র। শুক্রবার সংক্রমনের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ল মৃত্যুর সংখ্যাও। চারিদিকে অক্সিজেন এবং বিলের কেন অভাব তা বিপুল সংখ্যক অ্যাকটিভ কেসই বুঝিয়ে দিল।

এদিন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তরফ থেকে জানানো হয়েছে এখনো পর্যন্ত সারা ভারতের বুকে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ২৪৩ জন। মৃত্যু হয়েছে ২ লক্ষ ৬৬ হাজার ২২৯ জনের। সুস্থ হয়েছেন ২ কোটি ৪ লক্ষ ২৬ হাজার ৩২৩ জন। শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনার কবলে পড়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের।

এমতাবস্থায় রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত, ১৫ দিনের জন্য লকডাউন ঘোষণা করলো মমতা সরকার জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দফতরগুলি ছাড়া, সমস্ত সরকারি, বেসরকারি দফতর বন্ধ রাখার কথা ঘোষণা করল নবান্ন। লোকাল ট্রেন আগেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ বার বাস এবং মেট্রো,এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। জরুরি প্রয়োজন ছাড়া ট্যাক্সি এবং অটোও চলাচল করবে না। আগের মতোই বন্ধ থাকবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান।

সরকার তরফ থেকে আরও জানিয়েছে, সৎকার করার জন্য ২০ জনের বেশি জমায়েত করা যাবে না। এছাড়া বিয়েবাড়িতে ৫০ জনের বেশি জমায়েত করতে পারবেন না। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে ২টো পর্যন্ত। মুদিখানা এবং বাজার খোলা থাকবে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। বিভিন্ন হোটেল, রেস্তরাঁ আগের মতোই বন্ধ থাকবে। তবে খাবার এবং পণ্য বাড়িতে সরবরাহ করা যাবে। সমস্ত ধরনের ধর্মীয় এবং রাজনৈতিক সমাবেশ বন্ধ থাকবে। ৫০ শতাংশ কর্মী নিয়ে খুলে রাখা যাবে চা বাগান। ব্যাঙ্ক বন্ধ থাকলেও খোলা থাকবে এটিএম।

Back to top button