শনিবার পর্যন্ত উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সতর্কতা, নামতে পারে ধস, জানাল হাওয়া অফিস

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক:  বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আবহাওয়া সংক্রান্ত অনেক খবরও জানা যায়। এর ফলে সাধারণ মানুষের অনেক উপকার হয়। কোন জেলাতে বৃষ্টি হবে, কোন জেলাতে তীব্র গরম থাকবে এই সমস্ত রকম তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাওয়া যায়।

বর্তমানে দক্ষিণবঙ্গের মানুষেরা তীব্র গরমে নাজেহাল। বৃষ্টির ছিটেফোঁটাও নেই দক্ষিণবঙ্গে। এই তীব্র গরমে মানুষের অবস্থা খুবই খারাপ হয়ে পড়েছে ।দিনের বেলা তো বাড়ি থেকে বেরনো যাচ্ছেনা ।তবে উত্তরবঙ্গের অবস্থা একেবারেই বিপরীত। সেখানে চলছে ক্রমাগত বৃষ্টি।

মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত উত্তরবঙ্গের অবস্থা আরো খারাপ হতে পারে বলে পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া দপ্তর। পাহাড় গুলিতে ধ্বস নামতে পারে। নদীতে জলস্ফীতি হতে পারে এবং একটানা বৃষ্টি চলবে উত্তরবঙ্গের রাজ্যগুলিতে ।ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। এমনকি নদীতে জলস্ফীতির ফলে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

অপরদিকে দক্ষিণবঙ্গের আবহাওয়া সম্পর্কে বলা হয়েছে যে বিকেলের দিকে কয়েকটি জেলাতে অল্প পরিমাণ বৃষ্টিপাত হলেও তীব্র গরম থেকে রেহাই নেই দক্ষিণবঙ্গে মানুষদের ।দক্ষিণবঙ্গে এখনও বেশ কিছুদিন এ রকমই গরম থাকবে বলে জানা যাচ্ছে।

Back to top button