জঙ্গল থেকে বেরিয়ে এল বিরল প্রজাতির দুই মাথা বিশিষ্ট সাপ, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

বং ট্রেন্ডি ডেস্ক: বর্তমান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুই না শেয়ার হয়। কখনো কোন মজার ভিডিও কিংবা কোন মানুষের দুঃখের ঘটনা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। বলতে গেলে সোশ্যাল মিডিয়া ছাড়া বর্তমান যুগে অচল।

এই সোশ্যাল মিডিয়াতে কয়েকদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছে। এর আগে তো আমরা সোশ্যাল মিডিয়াতে সাপ ও ঈগল কিংবা সাপ ও সজারুর মধ্যে যুদ্ধ লাগছে দেখেছি। কিন্তু এই ভিডিওটি দেখা গিয়েছে সাপের অত্যন্ত ভয়ঙ্কর রূপ। এই যুগেও যে দুই মুখওয়ালা সাপ বর্তমান, তা এই ভিডিওর মাধ্যমে জানা গিয়েছে।

পুরাণে এই দুই মুখ ওয়ালা সাপের ঘটনা জানা গিয়েছিল। এছাড়া যদি কোন মানুষ দুই দিকে সমান ভাবে তাল মিলিয়ে চলতে পারে তাকেও দুই মুখো সাপ বলে ডাকা হয়। তবে এক্ষেত্রে কোন প্রবাদ বাক্য কিংবা কোন পুরাণের সাপ নয়, জলজ্যান্ত জীবন্ত সাপ।

সাপটি লক্ষ্য করা গিয়েছে উড়িষ্যার একটি জঙ্গলে কিন্তু এই ধরনের সাপ বিষধর কিংবা কামড় মারতে সক্ষম কিনা সে সম্পর্কে স্পষ্ট জানা যায়নি। মানুষ কুসংস্কারের বশবর্তী হয়ে এখনো অনেকে এখনো সাপকে পুজো করে। কিন্তু সত্যি বলতে এমন সাপের দেখা পাওয়া খুবই ভাগ্যের ব্যাপার। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার সঙ্গে সঙ্গে লক্ষ্য লক্ষ্য মানুষ দেখে ফেলেছেন।

Back to top button