সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হয়েছেন কে? প্রথম দশে ভারতের একজনই

১. মুথাইয়া মুরলীধরণ-
শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীধরন কেরিয়ারে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হয়েছেন। শ্রীলঙ্কার কিংবদন্তি এই স্পিনার টেস্ট, ওয়ান ডে ও টি-টোয়েন্টি মিলিয়ে মোট ৪৯৫টি আন্তর্জাতিক ম্যাচে ৫৯ ইনিংসে কোনও রান না করে আউট হয়েছেন।

২. কোর্টনি ওয়ালশ-
ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালাশ এই তালিকায় দুই নম্বরে রয়েছেন। ক্যারিবিয়ান এই পেসার মোট ৫৪ বার কোন রান না করে আউট হয়েছেন।

৩. সনৎ জয়সুরিয়া-
শ্রীলংকান বিধ্বংসী ওপেনার সনদ জয়সুরিয়া এই তালিকায় রয়েছেন তৃতীয় নম্বরে। ৬৮৬ টি ম্যাচে তিনি কোন রান্না করে আউট হয়েছেন মোট ৫৩ বার।

৪.গ্লেন মাকগ্রা-

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন একসময়কার ব্যাটসম্যানদের ত্রাস অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রার মোট ৪৯ বার ড্রেসিংরুমে ফিরেছেন কোন রান না বানিয়ে।

৫. স্টুয়ার্ট ব্রড-
ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড এই তালিকায় রয়েছেন পঞ্চম স্থানে। তিনি মোট ৪৮ বার কোন রান না বানিয়ে আউট হয়েছে।

৬. মহেলা জয়বর্ধনে-

ব্যাট হাতে অনবদ্য রেকর্ড থাকলেও শ্রীলংকার ব্যাটসম্যান মাহেলা জয়বর্ধনে এই লিস্টে ষষ্ঠ স্থান অধিকার করে রয়েছে। কেরিয়ারে মোট ৪৭ বার ০ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি।

৭. ডেনিয়েল ভিট্টোরি-
এই লিস্টে সাত নম্বরে থাকা নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি মোট ৪৬ বার ০ রান করে আউট হয়েছেন।

৮. ওয়াসিম আক্রম-
অষ্টম স্থান অধিকার করে থাকা পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রম মোট ৪৫ বার ড্রেসিংরুমের ফিরেছেন শূন্য রানে আউট হয়ে।

৯. জাহির খান-

প্রথম ১০ জনের মধ্যে থাকা একমাত্র ভারতীয় হলেন কিংবদন্তি পেসার জাহির খান। তিনি মোট ৪৪ বার ০ রান করে ড্রেসিংরুমে ফিরেছেন।

১০.শেন ওয়ার্ন-
অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন এই লিস্টে রয়েছেন ১০ নম্বরে। তিনিও জাহির খানের মতো ৪৪ বার ০ রানে আউট হয়েছেন।

Back to top button