ওয়ার্নের জন্য আইপিএলের শুরুতে নেই ওয়ার্নার

একজন গোটা ক্রিকেট বিশ্বকে নিস্তব্ধ করে মাত্র 52 বছর বয়সেই দুনিয়া থেকে চিরবিদায় জানিয়েছেন, অন্য জনের বয়স 35। দুজন একত্রে কখনো ক্রিকেট খেলেননি দেশের হয়ে। একজন হলেন শেন ওয়ার্ন এবং অপরজন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ান বামহাতি ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার যেমন সারা বিশ্বকে শাসন করছেন, তেমন শেন ওয়ার্ন ছিলেন স্পিনার জাদুকর। ক্রিকেট বিশ্বকাপ কোন ভুলতে পারবেনা 708 উইকেটের এই মালিককে।

বাঁহাতি এই ব্যাটসম্যান এর আইডল হলেন শেন ওয়ার্ন। এবার আইপিএলের প্রথম দিকে বেশ কিছুটা ম্যাচ খেলতে দেখতে পাওয়া যাবেনা এই অজি ওপেনারকে। কারণ ওনার উপস্থিত থাকবেন শেন ওয়ার্নের শেষকৃত্যে। 30 মার্চ রাষ্ট্রীয় মর্যাদার ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন হবে মেলবোর্নে। কিংবদন্তি স্পিনারের মরদেহ শায়িত থাকবে ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। আর ক্রিকেটভক্তরা তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সেখানেই।

ডেভিড ওয়ার্নার আইপিএলের প্রথম 5 থেকে 6টা ম্যাচ খেলতে পারবেন না ওয়ার্নের শেষকৃত্যে অংশ নেওয়ার জন্য। এই অজি ওপেনার বর্তমানে পাকিস্তানে আছেন। দেশের হয়ে টেস্ট সিরিজ খেলতে গিয়েছেন সেখানে। 25 তারিখ সিরিজের তৃতীয় টেস্ট শেষ হবে। আর ওয়ার্নার তারপরই দেশে ফিরে যাবেন। তিনি বলেছেন, “ছোটবেলায় আমার ঘরের দেওয়ালে ওয়ার্নের পোস্টার থাকত। আমি ওঁর মতো হতে চাইতাম। ওয়ার্নরে মৃত্যু সবাইকে আঘাত দিয়েছে। অনেক মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাবে। আমিও ওর শেষকৃত্যে উপস্থিত থাকব। আইপিএল চলুক কিংবা না চলুক 100 শতাংশ আমি ওখানে থাকব।”

লাহোরে সিরিজের তৃতীয় টেস্ট শেষ হবে 25 তারিখে। ওয়ার্নার মেলবোর্নে থাকবেন 5 এপ্রিল পর্যন্ত। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়া আইপিএল খেলার জন্য 5 তারিখের পরই ক্রিকেটারদের ছাড়ছে। ওয়ার্নারের মুম্বইতে পৌঁছনোর কথা 6 তারিখে। বোর্ডের কোভিডবিধি অনুসারে অজি ওপেনারকে বাধ্যতামূলক 5 দিন কোয়ারান্টিনে থাকতে হবে। এরপর কোভিড রিপোর্ট নেগেটিভ এলে তবেই ওয়ার্নার দলের সঙ্গে যোগ দিতে পারবেন বায়ো-বাবলে। দিল্লি ক্যাপিটালস আইপিএলের নিলামে ওয়ার্নারকে নিয়েছে। প্রথম অস্ট্রেলিয়ান কিংবদন্তি এই ওপেনার আইপিএলের প্রথম 5 থেকে 6টা ম্যাচ খেলতে পারবেন না।

Back to top button