এবার ICC-তে মহারাজের ‘দাদাগিরি’,ICC-র চেয়ারম্যান হলেন সৌরভ!

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: এবার আইসিসি তে বড় দায়িত্ব পেলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রাক্তন এই ভারতীয় অধিনায়ককে । তিনি আইসিসির এই বড় দায়িত্ব পেয়েছেন অনিল কুম্বলের জায়গায়। সৌরভ গাঙ্গুলী আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অনিল কুম্বলের এই পদে ৯ বছর পূর্ণ হওয়ার পর। প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গাঙ্গুলী এখন ক্রিকেট খেলার শর্ত, নিয়ম-কানুনের খেয়াল রাখবেন।

ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়কদের মধ্যে সৌরভ গাঙ্গুলী অন্যতম। ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় সৌরভ গাঙ্গুলীর। প্রথম টেস্ট ম্যাচেই সেঞ্চুরি হাঁকান গাঙ্গুলী। তিনি ভারতের হয়ে ৪৯ টি টেস্ট ম্যাচ এবং ১৪৭ টি ওয়ানডে ম্যাচে অধিনায়কত্ব করেছেন। তিনিই প্রথম শিখিয়েছিলেন শুধুমাত্র দেশে নয়, দেশের বাইরেও আধিপত্য বিস্তার করা যায়।

ক্যারিয়ারে ১১৩ টি টেস্ট ম্যাচ খেলে ৩৫ টি হাফ সেঞ্চুরি এবং ১৬ টি সেঞ্চুরি সহ রান সংগ্রহ করেছেন ৭২১২। অন্যদিকে ৩১১ একদিবসীয় ম্যাচ খেলে ৭২ টি হাফ সেঞ্চুরি এবং ২২ টি সেঞ্চুরির সহ রান সংগ্রহ করেছেন ১১৩৬৩।

Back to top button