প্রচুর ধনসম্পত্তির মালিক হতে পারবেন, যদি আপনার রাশিচক্রে এই যোগ থাকে

বং ট্রেন্ডি ডেস্ক: কে না চায় ধনী হতে? স্বীকার করুন আর নাই করুন, কম বেশি সবাই ধনী হওয়ার ইচ্ছা পোষণ করেন। মানুষ দিন-রাত পরিশ্রম করে চলেছে যাতে তাঁর আর্থিক অবস্থা সচ্ছল হয়। জ্যোতিষশাস্ত্র বলে, এমন কয়েকটি রাশি আছে, যাদের জীবনে আর্থিক সঙ্কট থেকেই যায়। অনেক চেষ্টা করেও তাঁদের আর্থিক সমস্যা থেকেই যায়। আবার এমন কিছু রাশি আছে যারা খুব কম বা অল্প বয়েসেই প্রচুর ধনসম্পদের মালিক হন।আমাদের প্রত্যেকের জন্মকুণ্ডলীতে নানা রকম যোগের দেখা পাওয়া যায়। এর মধ্যে কোনোটি শুভ আবার কোনোটি অশুভ বলে মানা হয়ে থাকে। এরফলে যেমন জাতকের জীবনে শুভ প্রভাব থাকে তেমনিই বহুক্ষেত্রে অশুভ প্রভাব বিস্তার করে থাকে। জন্মকুণ্ডলীতে লক্ষ্মীযোগ থাকলে কখনো ধনের অভাব হয়না। একে ধনযোগ ও বলা হয়ে থাকে।

আসুন দেখে নেওয়া যাক সেই যোগ গুলির সন্মন্ধে :-

লগ্ন রাশির অধিপতি ত্রিকোণ পঞ্চম অথবা নবম স্থানে অর্থাৎ ভাগ্যস্থানে, পুত্রস্থানে যদি অবস্থান করে এবং একাদশপতি বা আয়পতির দৃষ্টি যদি ধনস্থানে থাকে এবং দ্বিতীয় ঘরে শুভ গ্রহের অবস্থান থাকে তবে এই যোগের সৃষ্টি হয়।

ধন ও আয়পতি গ্রহ উভয়ে ধনস্থানে বা আয়স্থানে থাকলে জাতক ধনবান হয়ে ওঠে। লগ্নপতি ধনভাবে এবং আয়পতি লগ্নে থাকলে ধনবান হওয়া যায়। ধনভাবে চন্দ্র ও ব্যায়ভাবে রবি অবস্থান করে শুভ গ্রহ কর্তৃক দৃষ্ট হলে এই যোগ সৃষ্ট হয় নবমপতি কেন্দ্রে বা কোনে স্বক্ষেত্রী বা তুঙ্গী হলে ধনবান হওয়া যায়। ধনভাবস্থ শনি বুধ কর্তৃক দৃষ্ট হলে ধনবান হওয়া যায়।

সর্বক্ষেত্রে সমস্ত ভাবের সমন্ধেই প্রযোজ্য যে, ভাবস্থ গ্রহ,শুভ কিংবা অশুভই হোক, সর্বাপেক্ষা অধিক ফল দিয়ে থাকেন।

Back to top button