এই বিশেষ উপায়ে সন্তুষ্ট করুন মা লক্ষ্মীকে, ধনের অভাব হবে না জীবনে

নিজস্ব প্রতিবেদন: সংসারে সুখ, শান্তি,ধনদৌলত সবাই চায়। আর এর জন্য বাড়িতে সবাই লক্ষ্মী প্রতিষ্টা করতে চায়।কিন্তু আমরা জানি যে লক্ষ্মী দেবী খুব চঞ্চলা,একজায়গায় দীর্ঘস্থায়ী হন না। লক্ষ্মী দেবীকে আমরা সকলেই চাই নিজের ঘরে প্রতিষ্ঠা করতে। সকলেই দিন রাত তাঁর আরাধনায় করতে থাকেন। কিন্তু একটা কথা হয়তো অনেকেরই জানা যে কিছু কাজ সংসারে ঘটলে লক্ষ্মী দেবী রুষ্ট হন।তাই সেই সমস্ত কাজ না করাই ভালো।

অতিথি নারায়ণ তুল্য। বাড়িতে অতিথি এলে কখনই তাঁদের ফেরাবেন না। ঘরে যা থাকবে তাই দিয়েই সেবা দিন গৃহে আসা অতিথিকে। এতে মা লক্ষ্মী সন্তুষ্ট হন।মাথা ঠান্ডা রেখে কাজ করুন।কাজে বাধা পড়লে মাথা গরম করবেন না । উত্তেজিত হবেন না। মাথা ঠান্ডা করে সমাধান বের করুন।

পরিবারের মধ্যে বা স্বামী-স্ত্রী এর মধ্যে যায় ঝামেলা হোক সেটা বাইরে পাঁচকান না করা ভালো। এতে সমস্যা বাড়ে ছাড়া কমে না।পরিবারে আর্থিক সংকট দেখা দিলে বাইরে পাঁচ কান করবেন না।এতে আপনার ক্ষতি।বাড়িতে শান্ত পরিবেশ বজায় রাখুন।তাহলে সেই পরিবারে লক্ষ্মী দেবী বাস করে। আর ঝগড়া কোলাহল করলে অলক্ষ্মী বাসা বাঁধে। পরিবারের সকল সদস্য সমান জ্ঞান সম্পন্নন্না হতেই পারে। সবার কথা শুনতে হবে ।সবার কথার গুরুত্ব দিতে হবে।

Back to top button