অর্থ ভাগ্য ফিরে যাবে, পৌষ সংক্রান্তির দিন সকালবেলা ঘুম থেকে উঠে হাতে নিন একটি জিনিস

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: কুসংস্কারের না ভেবে যদি মন থেকে বিশ্বাস করে পৌষ সংক্রান্তির দিন এই কাজটি করতে পারেন তাহলে আপনার অর্থভাগ্য খুলে যাবে। আর্থিক সংকট কাটানোর জন্য আমরা অনেকেই অনেক কিছু করে থাকি, কিন্তু লাভ কিছুই হয় না। সঠিক নিয়ম না জেনে কোন কিছু করলে তার ফল পাওয়া যায় না।

তাই মন থেকে বিশ্বাস করে যদি পৌষ সংক্রান্তির দিন এই কাজটি করেন তাহলে আপনি অবশ্যই ভালো ফল পেতে পারেন। আপনার অর্থনৈতিক ভাগ্যকে ভালো করার জন্য যে উপাদানটি প্রয়োজন সেটি হল চাল। যেটা আমাদের প্রত্যেকের বাড়িতে থাকে। চাল হলো মা লক্ষী।

পৌষ সংক্রান্তির দিন সকালবেলা ঘুম থেকে উঠে কাপড় ছেড়ে নিয়ে যদি সম্ভব হয় স্নান করে আর তা না হলে মাথায় গঙ্গার জল ছিটিয়ে নিয়ে রান্না ঘরে প্রবেশ করে অবশ্যই হাতে এক মুঠো চাল নেবেন। সকালবেলা অনেকেরই বাড়িতে ভাত রান্না হয়। তার জন্য আমরা হাতে চাল নিয়েই থাকি।

কিন্তু ভাত রান্না করার আগে অনেকে অনেক কিছু করে থাকেন রান্নাঘরের টুকিটাকি কাজ। কিন্তু পৌষ পার্বণে র এই শেষ দিনে কখনোই কোনো কাজ আগে করবেন না। রান্নাঘরে প্রবেশ করেই অবশ্যই হাতে এক মুঠো চাল নেবেন আগে। আগের দিনের মা ঠাকুমা রা মনে করতেন যে, রান্নাঘর পবিত্র স্থান। এখানে মা অন্নপূর্ণার বাস। আর এই রান্নাঘরেই থাকেন মা লক্ষ্মী। তাই রান্নাঘরে কখনোই জুতো পুড়ে প্রবেশ করা উচিত নয় বাইরে জুতো খুলে পরিষ্কার পায়ে অবশ্যই রান্না ঘরে প্রবেশ করবেন। আর এই পৌষ সংক্রান্তির শেষদিনে অবশ্যই এই নিয়ম পালন করুন।

Back to top button