সেরে উঠছে ভারত, আক্রান্তদের থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা বাড়ছে দেশে

বং ট্রেন্ডি ডেস্ক:  ভারতে করোনার দ্বিতীয় ঢেউ বিশাল আকার ধারণ করেছে। কিন্তু দৈনিক আরোগ্যের হার দৈনিক আক্রান্তের সংখ্যা ছাপিয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে গত চার দিন ধরেই দৈনিক আরোগ্যের সংখ্যা দৈনিক আক্রান্তের সংখ্যা থেকে বেশি। এখনো পর্যন্ত দুই কোটির অধিক মানুষ করোনাকে হারিয়ে জয়লাভ করেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে দেশে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৩১ কোটির বেশি মানুষের। ৭.২৭ শতাংশ সংক্রমণের হার বেড়েছে। যদিও দৈনিক সংক্রমণের হার গত চার দিনে কিছুটা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় তথ্য অনুযায়ী দেশে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪ হাজার ৮৯৩। একটি প্রশংসনীয় বিষয় হলো দেশে মৃত্যুর হার মাত্র ১.০৯ শতাংশ।

গত বৃহস্পতিবার দেশে মোট ৩ লক্ষ ৪৪ হাজার ৭৭৬ জনি করণা আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। এখনো পর্যন্ত করো নাকি হারিয়ে সুস্থ হয়ে ওঠে রোগীর সংখ্যা ২ কোটি ৭৯ হাজার ৫৯৯। আবার বৃহস্পতিবার দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ জন। এর মধ্যে সবথেকে বেশি কেস মহারাষ্ট্র থেকে ৪২ হাজার ৫৮২ জন, দ্বিতীয় স্থানে কেরালা ৩৯ হাজার ৯৫৫, এবং তৃতীয় স্থানে কর্ণাটক ৩৫ হাজার ২৯৭ জন।

Back to top button