এই পুরানো ১ টাকার কয়েন থাকলে আপনি হতে পারেন কোটিপতি

বং ট্রেন্ডি ডেস্ক: বহু মানুষের সহ কাছে পুরানো নোট ও কয়েন জমানো এবং কেনাবেচা করা। ভারতে ইস্ট ইন্ডিয়া কোম্পানির শাসনকালে তৈরি কয়েনগুলি সত্যিই দুষ্প্রাপ্য, আর পাওয়া গেলেও তার দাম কোটি টাকার সমান। প্রায়শই ভারতে বিভিন্ন জায়গায় পুরনো নোট এবং কয়েনের নিলামের ব্যবস্থা করা হয়। যাদের কাছে কয়েন বা নোট জমানোর তারা এইসব নিলামে তাদের জমানোর কয়েনগুলি নিলামে তুলে প্রচুর অর্থ উপার্জন করে।

টাকা যত পুরনো হবে তার দামও বাড়তে থাকবে ততবেশি। মুঘল আমলের সোনা এবং রুপার মুদ্রা গুলি বর্তমান সময়ে ১০ কোটি টাকার অধিক মূল্যে বিক্রি হয়। এছাড়াও অন্যান্য অনেক পুরানো মুদ্রা কয়েন বিক্রি করে আপনিও পেতে পারেন কোটি কোটি টাকা। শুনতে অবাক মনে হলেও একটি পুরনো কয়েন একজন মানুষকে রাতারাতি কোটিপতি করে তুলতে যথেষ্ট।

আপনি যদি ১৯৮৫ সালের আগের কোনো এক টাকার কয়েন দেখতে পান তাহলে আপনি সৌভাগ্যবান। আর যদি সেই কয়েন আপনার কাছে বর্তমানে থাকে তাহলে আপনি হতে পারেন রাতারাতি কোটিপতি। সাথে সাথে ওই কয়েনকে নিলামে তুলতে পারবেন ইন্ডিয়া মার্টে অ্যাকাউন্ট রেজিস্টারের মাধ্যমে এছাড়াও বিক্রি করতে পারবেন ওএলএক্স- এ ও।ইন্টারনেটের মাধ্যমে আপনি কোন দালাল কিংবা নকল খরিদ্দার থেকে বিরত থেকে প্রকৃত খরিদ্দার এর কাছে নিজের দুষ্প্রাপ্য কয়েন বিক্রি করতে পারবেন। তাহলে আপনার কাছে যদি ১৯৮৫ সালের আগের কোন কয়েন থেকে থাকে আজই নিজের ভাগ্য পরীক্ষা করুন।

Back to top button