আজকে বুধবার দিনটি আপনার কেমন কাটবে? জানুন আজকের রাশিফল বুধবার ২৯ শে জুন ২০২২

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতোন শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল- আনন্দ উপভোগ করুন। জীবন এবং কাজের প্রতি নিখুঁত ব্যক্তি হয়ে উঠুন। নিজের জীবনের সাফল্য এবং আনন্দ বন্ধুদের সাথে ভাগ করে নিতে পারেন। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ লাভজনক হবে না। প্রতিকার- সংকটমোচন হনুমান অষ্টক পাঠ করুন।

বৃষভ রাশিফল–বিনিয়োগ যে কতটা গুরুত্বপূর্ণ তা আপনি উপলব্ধি করতে পারবেন আজ। কোনও পুরানো বিনিয়োগ আপনাকে লাভজনক রিটার্ন দেবে। গয়না বা ঘরের সরঞ্জাম কেনার সম্ভাবনা আছে আপনার মধ্যে। ভালোবাসার মানুষ আপনাকে ভালোবেসে পূর্ণ করে তুলবে। প্রতিকার- গরুকে সাদা মিষ্টি খাওয়ান।

মিথুন রাশিফল– যে কাজগুলো আপনি শৈশবকালে করতে পছন্দ করতেন, সেই কাজগুলোর সাথে নিজেকে নিয়োজিত রাখুন। কর্মক্ষেত্রে যে সমস্ত কঠিন কাজ করেছেন আজ সেগুলি ফিরে পাবার সময়। স্ত্রীর সাথে সুসম্পর্ক বজায় থাকবে। অতিরিক্ত খাওয়া এবং মদ এড়িয়ে চলুন। প্রতিকার- সাদা কালো দাগের কোনো গরুকে খাবার দিন।

কর্কট রাশিফল- হাসিপূর্ণ একটি দিন কাটবে। দিনটি আপনার ইচ্ছা অনুযায়ী কাটবে। সমস্ত কাজ আত্মবিশ্বাসের সাথে করুন। কর্মক্ষেত্রে এবং শিক্ষার দিক থেকে দিনটি অত্যন্ত শুভ। প্রতিকার – মা সরস্বতির আরাধনা করুন।

সিংহ রাশিফল- কোন বন্ধু আপনার মুক্ত মানসিকতা এবং ধৈর্য্যশক্তির পরীক্ষা নিতে পারে। বিনিয়োগ সম্পর্কে সচেতন থাকা উচিত। লেখাও যত্নশীল হওয়া দরকার। অতিরিক্ত প্রত্যাশা আজ আপনার বিবাহিত জীবনে দুঃখ নিয়ে আসতে পারে।প্রতিকার- বাদামি বা লালচে বাদামি রঙের কুকুরকে যত্ন করুন।

কন্যা রাশিফল– আর্থিক অবস্থার উন্নতি হবে আজ। আজ আপনি আপনার জীবনে প্রকৃত ভালোবাসার অভাব বোধ করবেন। তবে এই নিয়ে বেশি ভাবার দরকার নেই। কারণ সময়ের সাথে সাথে সবকিছুই পাল্টায়, আপনার প্রেম জীবনেও ভালো দিন আসবে। বাচ্চাদের সাথে সময় কাটান আজ। প্রতিকার- সপ্তমুখী রুদ্রাক্ষ পরিধান করুন।

তুলা রাশিফল– আজ আপনি প্রত্যাশা মতো কাজ করতে পারবেন। কিন্তু সেই কাজের জন্য অনেক সহকর্মীরা আপনাকে পছন্দ করবে না। কিন্তু হয়তো তারা আপনাকে বলবেও না এইসব কথা। ব্যবসার ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। প্রতিকার- একমুখী রুদ্রাক্ষকে সাদা সুতোয় বেঁধে ধারণ করুন।

বৃশ্চিক রাশিফল-অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনার সাহসকে বৃদ্ধি করবে। বিপরীত লিঙ্গের প্রতি আকৃষ্ট হবেন। আপনার অত্যধিক শক্তি আপনার ইচ্ছা শক্তি দমিয়ে দিতে পারে। এই বিষয়ে সজাগ থাকুন। প্রতিকার- ভালো বাসার ব্যক্তির সাথে দেখা করার পূর্বে কপালে সাদা চন্দনের টিকা দিন।

ধনু রাশিফল – অন্যের চাহিদা এবং আগ্রহের দিকে খেয়াল রাখুন। পারিবারিক সাহায্য পাবেন। মা বা মাতৃসম্পর্কীয় কারুর থেকে সমর্থন এবং সাহায্য পেতে পারেন। আপনার হাসি আপনার প্রিয়জনের নিরানন্দের কারণ হয়ে উঠতে পারে। প্রতিকার- মহাদেবকে বা কোনো অশথ গাছের সামনে ২/৩ তে লেবু দিন।

মকর রাশিফল – আপনার নির্ভীকতা আপনার শক্তি। এটি আপনাকে মানসিকভাবে উন্নত করবে। এই জেদ, বিশ্বাস, সাহস সবকিছু ধরে রাখুন। অহেতুক সন্দেহ ও সন্দেহ করতে পারেন। এতে সম্পর্ক নষ্ট হবে। আজ আপনার বিবাহিত জীবন আপনার পরিবার দ্বারা বিরূপভাবে প্রভাবিত হতে পারে। প্রতিকার- ভালোবাসার মানুষের সাথে রান্নাঘরে বসে খাবার খান।

কুম্ভ রাশিফল– দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে মুক্তি পাবেন আজ। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শকের ভূমিকা গ্রহণ করবে। বিতর্ক বা অফিস রাজনীতি সবেতেই আপনার দাপট বজায় থাকবে। প্রতিকার- শোওয়ার জন্য মাদুর ব্যবহার করুন।

মীন রাশিফল- পারিবারিক শান্তি বিঘ্নিত হতে পারে। প্রাণোচ্ছল হাসিপূর্ণ দিন কাটবে। আপনার দক্ষতা বৃদ্ধি পাবে। এমনকি সৃজনশীল দিকটিও প্রকাশ পাবে। ভালোবাসার মানুষের সাথে সুন্দর সময় কাটবে আপনার। প্রতিকার- জন্য ভৈরব মন্দিরে দুধ ঢালুন।

Back to top button