আজকে রবিবার দিনটি আপনার কেমন কাটবে? জানুন আজকের রাশিফল রবিবার ২৬ শে জুন ২০২২

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতোন শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল- আপনি যদি বাড়ি থেকে দূরে থেকে কাজ করেন বা পড়াশোনা করেন, তাহলে একটি বিষয়ে সতর্ক থাকবেন যে আপনার অর্থ এবং সময় নষ্ট করে এমন মানুষজনের থেকে দূরত্ব বজায় রাখুন।
আপনার উদ্যমের, সাধারণ বুদ্ধি এবং বোধশক্তি একত্রে মিলিত হয়ে আপনার সাফল্য নিশ্চিত করবে। তাই সর্বদা ধৈর্য্য বজায় রাখুন। প্রতিকার- কেশরের মিষ্টি হালুয়া দরিদ্রদের বিতরণ করুন।

বৃষভ রাশিফল– অর্থ সম্পর্কিত সমস্যা আজ সমাধান হতে পারে। একইসাথে আপনি আর্থিক সুবিধা পেতে পারেন। তবে বিপদের সময়ে ধৈর্য্য বজায় রাখুন। বিবাহিত জীবনে সমস্যা আসতে পারে। কিন্তু সেগুলি নিজে থেকে ঠিক করে নিন। প্রতিকার-ভগবান বিষ্ণু বা দেবী দুর্গার মন্দিরের ব্রোঞ্জের পাত্র দান করুন।

মিথুন রাশিফল– আজ আপনাকে জমে থাকা ঋণ পরিশোধ করতে হতে পারে। এই কারণে আর্থিক পরিস্থিতি খারাপ হতে পারে। আজ আপনার মধ্যে শক্তির প্রাচুর্যতা থাকা সত্ত্বেও কাজের চাপ প্রচুর থাকবে। তাই আপনি বিরক্ত হবেন। প্রতিকার- বাড়িতে পবিত্র তুলসী গাছ লাগান।

কর্কট রাশিফল- এলিট শ্রেণী বা উচ্চ শ্রেণীর মানুষজনের সাথে দেখা করার সময় আত্মবিশ্বাস বজায় রাখুন। আজ আপনার বাড়িতে কোনো অনুষ্ঠান হতে পারে। এই কারণে জমায়েত হতে পারে। বৈবাহিক সম্পর্কে খারাপ দিক দেখা দিলেও ধৈর্য্য হারাবেন না। প্রতিকার – ভালোবাসার মানুষের সাথে দেখা করার আগে মুখে এলাচ রাখুন।

সিংহ রাশিফল– মজা করার আনন্দ নিয়ে যারা বেরিয়েছেন, তারা আনন্দ অনুভব করতে পারবেন। বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে প্রচুর অর্থের ক্ষতি হতে পারে। বৈবাহিক জীবনে সমস্ত কলহের অবসান ঘটবে। প্রতিকার- কালো ও সাদা মার্বেলের টুকরো গাছের টবে রাখুন।

কন্যা রাশিফল– আজ জীবনকে উপলব্ধি করতে পারবেন। কোনো গাছের ছায়াতে বসে আজকে আপনি শান্তি পাবেন। দীর্ঘ স্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা উচিত আপনার। দিনের শেষ দিকে কোনো পুরনো বন্ধু আপনার বাড়িতে সৌজন্যমূলক সাক্ষাৎ করতে আসতে পারে। প্রতিকার- পোষা কুকুরের যত্ন নিন।

তুলা রাশিফল– ফাঁকা সময়ে টিভি বা মোবাইল দেখবেন না, তার বদলে নিজের সময় কাজে লাগান। আপনি আজ দীর্ঘ অসুস্থতার সাথে লড়াই করতে পারবেন। আজ আপনি উপলব্ধি করতে পারবেন যে আত্মবিশ্বাসই হল বীরত্বের সারবত্তা। অর্থ বিনিয়োগ এবং সঞ্চয় সম্পর্কে আপনার পরিবারের সদস্যদের সাথে আজ কথা বলা উচিত। প্রতিকার- সপ্তমুখী রুদ্রাক্ষ পরিধান করুন।

বৃশ্চিক রাশিফল- আপনার মানসিক স্বাস্হ্য ভালো রাখার চেষ্টা করুন। নাহলে মন খারাপ হতে পারে। মন খারাপ করলে শরীরে তা প্রভাব বিস্তার করতে পারে। আপনার সঙ্গীর সঙ্গে হৃদয়ের ছন্দ মিলে যাবে আজ। প্রতিকার- কমবয়সী কন্যাদের খাবার বিতরণ করুন।

ধনু রাশিফল – পরিবারের সদস্যদের থেকে অনুপ্রেরণা পাবেন আপনি। আপনার স্বাস্হ্য আজ সুন্দর থাকবে। দীর্ঘদিন ধরে যারা আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন, তারা আজ অর্থ অর্জন করতে পারবেন। এটি আপনার জীবনের সমস্যাগুলি দূর করবে। প্রতিকার- কোনো দেবীর মার্বেলের মূর্তি রাখুন দিন গৃহে।

মকর রাশিফল – জীবনকে সহজভাবে নেবেন না। জীবন সম্পর্কে জ্ঞানার্জন করুন। জীবনকে বোঝার চেষ্টা করুন। কোনো বিষয়ে বিলম্ব করবেন না একেবারে। প্রতিকার- দুধ ও দই খান।

কুম্ভ রাশিফল– বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যাযাপন বা ছোট ভ্রমণ করতে পারেন। পরিবারের সাথে আনন্দদায়ক সফর করতে পারেন, যা আপনাকে ভারমুক্ত করবে। যারা বিদেশ থেকে ব্যবসা করেন, তারা আজ আর্থিকভাবে লাভবান হবেন। প্রতিকার- জলে ভাসমান লাল গাছ লাগান।

মীন রাশিফল– দিবাস্বপ্ন সাধারণত খারাপ হলেও,আপনি আজ দিবাস্বপ্নের দ্বারা নতুন কিছু ভাবতে পারেন। আপনার ঝগড়াটে স্বভাব আপনার শত্রুর সংখ্যা বৃদ্ধি করবে। পরবর্তীতে অনুতপ্ত হন এমন কোনো কাজ করবেন না। প্রতিকার- ধর্ম স্হানে গরু দান করুন।

Back to top button