আজকে মঙ্গলবার দিনটি আপনার কেমন কাটবে? জানুন আজকের রাশিফল মঙ্গলবার ২১ শে জুন ২০২২

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতোন শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল- হঠাৎ করে অর্থ প্রাপ্তি হতে পারে। অর্থ প্রাপ্তির দিক থেকে আজকের দিনটি খুব ভালো। আজকের দিনটি শিক্ষার দিক থেকেও শুভ আজকের দিনটি। তবে নারীদের থেকে সাবধান থাকুন। প্রতিকার- কাজের জায়গায় যাওয়ার আগে মাতাকে প্রণাম করুন।

বৃষভ রাশিফল– ধার্মিক দিকে মন দিতে পারেন বেশি করে। তবে মানসিক চাপ বৃদ্ধি হতে পারে। ভ্রমণের দিক থেকে দিনটি শুভ। মাতার সাথে মতের বিশেষ অমিল হতে পারে। প্রতিকার- গরুকে গুড় খাওয়ান।

মিথুন রাশিফল– আজ কর্মের দিক থেকে নতুন করে যোগাযোগ বৃদ্ধি হতে পারে আপনার। তবে আজ শরীর খারাপ হতে পারে আপনার। পায়ের সমস্যা হতে পারে আপনার। প্রতিকার- রাহু গ্রহের মন্ত্র জপ করুন।

কর্কট রাশিফল- আজ ব্যবসা ভালো যাবে। কর্মস্থানে কর্মচারীদের সাথে সমস্যা হতে পারে। ভ্রমণ শুভ। তবে প্রেমের দিক থেকে সমস্যা হতে পারে। প্রতিকার – বাচ্চাদের লাড্ডু দান করুন।

সিংহ রাশিফল- শিক্ষার দিক থেকে দিনটি শুভ। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। তবে মানসিক চাঞ্চল্য নিয়েও চিন্তা বৃদ্ধি পাবে। মাতার শরীর খারাপ হতে পারে। প্রতিকার- গনেশ দেবতার পুজো করুন।

কন্যা রাশিফল– হঠাৎ করে টাকা পেতে পারেন। তাই অর্থ সঞ্চয় করতে পারবেন আজ। তবে আজ পিতার শরীর খারাপ হতে পারে। তাই চিন্তায় থাকবেন। প্রতিকার- সরিষার তেল দিয়ে প্রদীপ জ্বালান।

তুলা রাশিফল– কর্মস্থানে উচ্চপদ পেতে পারেন আজ। অর্থ সঞ্চয় করতে পারেন। শিক্ষার দিক থেকেও দিনটি শুভ। শিক্ষার জন্য বিদেশে যেতে পারেন আজ। প্রতিকার- শিবের পুজো করুন।

বৃশ্চিক রাশিফল- শিক্ষার দিক থেকে দিনটি শুভ। প্রেমের দিক থেকেও দিনটি অত্যন্ত শুভ। তবে আজ সাবধানে থাকবেন। বিপদের সম্ভবনা আছে। এগুলি অবহেলা করবেন না। প্রতিকার- কোনও মন্দিরে বস্ত্র দান করুন।

ধনু রাশিফল – কর্মের দিক থেকে দিনটি অত্যন্ত শুভ। শিক্ষার দিক থেকে সমস্যা হতে পারে। এমনকি ব্যবসার দিক থেকে সমস্যায় পরতে পারেন। প্রতিকার- সাদা চন্দনের তিলক পরুন।

মকর রাশিফল – শিক্ষার দিক থেকে দিনটি ভালো যাবে। ব্যবসার দিক থেকে দিনটি শুভ। কর্মক্ষেত্রে চাপের থেকে মুক্তি পাবেন না আজ। তাই মানসিক চাঞ্চল্য বৃদ্ধি পাবে। প্রতিকার- লাল চন্দনের তিলক পরুন।

কুম্ভ রাশিফল– কর্মের দিক থেকে চাপ বৃদ্ধি হতে পারে আপনার। ভ্রমণের দিক থেকে দিনটি অত্যন্ত শুভ। তবে আজ চোখের সমস্যা হতে পারে। এই নিয়ে অবহেলা করা উচিত নয়। প্রতিকার- সূর্য প্রণাম করুন।

মীন রাশিফল- হঠাৎ করে ফাটকা টাকা পেতে পারেন আজ। প্রেমের দিক থেকে দিনটি অত্যন্ত শুভ। কর্মের দিক থেকেও দিনটি শুভ। তবে আজ শারীরিক সমস্যা হতে পারে। সর্দিকাশির সমস্যায় জর্জরিত হতে পারেন। প্রতিকার- দূর্গা মাতার মন্ত্র জপ করুন রোজ।

Back to top button