আজকে বৃহস্পতিবার দিনটি আপনার কেমন কাটবে? জানুন আজকের রাশিফল বৃহস্পতিবার ২৩ শে জুন ২০২২

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতোন শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল- দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে মুক্তি পাবেন আজ। শারীরিক দিক থেকে দিনটি অত্যন্ত শুভ। প্রেম নিয়ে আজ চিন্তার কারণ নেই। ব্যবসায় লাভ হবে। পরিবারের তরফে আর্থিক সাহায্য পাবেন। প্রতিকার- পার্বতী মঙ্গল স্তোত্র পাঠ করুন।

বৃষ রাশিফল–কাজের চাপ বেশি হতে পারে। অ্যালকোহল এবং সিগারেটের জন্য অর্থ ব্যয় করা উচিত নয়। অতিরিক্ত অর্থ ব্যয় হতে পারে আজ আপনার। ব্যবসায় পিতার সাহায্য পাবেন আজ। যৌন আবেদন আকাঙ্খিত ফল দেবে। প্রতিকার- অশ্বথ গাছে জল দিন ও ঘি এর প্রদীপ জ্বালান।

মিথুন রাশিফল– স্বাস্থ্যের ব্যাপারে যত্নশীল হন। অপ্রত্যাশিত লাভ বা ফাটকা লাভ হতে পারে। ব্যবসার দিক থেকে সাফল্য আসবে। আপনার উপার্জন বৃদ্ধি পারে আপনার। তবে কর্মের দিক থেকে চাপের সম্মুখীন হবেন। প্রতিকার-পলাশপুষ্পসংহাসম, তারকগ্রহমস্তকম, রৌদ্রাম রৌদ্রথমকাম ঘোড়াম, তাম কেতুম প্রানামামাহ্যাম -এই মন্ত্র ১১ বার জপ করুন।

কর্কট রাশিফল- চিন্তাশক্তিকে দুর্বল করতে পারে এমন কাজ থেকে বিরত রাখুন নিজেকে। আপনি নিজেকে সময় দেওয়া উচিত আজ। ব্যবসার দিক থেকে দিনটি শুভ। প্রেমের দিক থেকে দিনটি শুভ নয়। প্রতিকার – ভগবান বিষ্ণু পুজো করুন।

সিংহ রাশিফল- নতুন নতুন পরিকল্পনা গ্রহণ করুন। এটি আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। প্রেমের দিক থেকে দিনটি বেশ সুখকর। আধ্যাত্মিক নেতৃত্ব আপনার পথপ্রদর্শকের মতো কাজ করবে। প্রতিকার- কালো ও সাদা তিলের বীজ মিশিয়ে মাছেদের খেতে দিন।

কন্যা রাশিফল– আপনার আজকের দিনটি বেশ আনন্দে কাটবে। আপনাকে আজ প্রত্যাশার চেয়েও ভালো কাজ করতে হবে। তবে ভালবাসার মানুষের থেকে বঞ্চনা পেতে পারেন।কাছের মানুষ ছলনার আশ্রয় নিতে পারে। প্রতিকার- গৃহদেবতাকে হলুদ রঙের ফুল অর্পণ করুন।

তুলা রাশিফল– অর্থ প্রাপ্তি হতে পারে আজ। মানসিকভাবে চিন্তা মুক্ত হবেন আজ। প্রেমের দিক থেকে কোনও সমস্যার সম্মুখীন হবেন না। ব্যবসার জন্য হঠকারী সিদ্ধান্ত নেওয়া উচিত নয় আপনার। প্রতিকার- বিবাহ বা অন্য কোনো শুভ অনুষ্ঠানে বাধা সৃষ্টির চেষ্টা করবেন না।

বৃশ্চিক রাশিফল- আত্ম-বিকাশের উপায় অবলম্বনের মাধ্যমে সফলতা পাবেন। পুরানো বন্ধু আপনাকে আজ ব্যবসায়িক দিক থেকে স সাহায্য করবে। এর ফলে আপনি লাভ অর্জন করবেন। অর্থ সঞ্চয় করতে পারবেন। সম্পত্তির উত্তরাধিকার পাওয়ার খবর পুরো পরিবারকে খুশি করবে। প্রতিকার- চাল, দুধ, চিনি দিয়ে পায়েস বানিয়ে বয়স্ক মহিলাদের খাওয়ান।

ধনু রাশিফল – পরিবারের সদস্যদের সাথে সময় কাটাতে পারবেন আজ। এর ফলে ভালো সময় কাটবে আপনার। ব্যবসার দিক থেকে দিনটি অত্যন্ত শুভ। অর্থ দিক থেকে শুভ আজকের দিনটি। ফাঁকা সময়ে আজকে আপনি বিনোদনমূলক কিছু দেখতে পারেন। তবে জীবনসঙ্গীর সাথে আপনার পরিবারের গুরুত্ব এবং গ্রহণযোগ্যতা কমতে পারে। প্রতিকার- এক টুকরো তামা পকেটে রাখুন।

মকর রাশিফল – ধর্মীয় অনুরাগ বৃদ্ধি পাবে। ধর্মের প্রতি বিশ্বাস বৃদ্ধি পাবে। আপনার ভালোবাসার মানুষটিকে কঠোর কথা বলা উচিত নয়। এতে তার খারাপ লাগতে পারে। ব্যবসার দিক থেকে দিনটি শুভ। ব্যবসার দিক থেকে আত্মবিশ্বাসী হবেন। স্ত্রীর সাথে সুন্দর সন্ধ্যা কাটবে। প্রতিকার- দরিদ্র ও অভাবী ছাত্রদের সাহায্য করুন।

কুম্ভ রাশিফল– নিজের প্রতি আপনার প্রত্যয় বাড়বে। ফলে আপনি সাহসের সাথে যেকোনও কাজ করতে পারবেন। আজ কোনও মামলায় জড়িত থাকলে আদালত আজ আপনার পক্ষে রায় দেবে। তবে সৃজনশীলতা হারানোর সময় হয়তো এসে গেছে আপনার জীবনে। প্রতিকার- সাধু সন্তদের বা শিক্ষকদের বা গুরুকে হলুদ বা গেরুয়া বস্ত্র দান করুন।

মীন রাশিফল- জীবনে খারাপ সময় আসলেও দুঃখ পাবেন না। বরং সেই সময় কাটিয়ে ওঠার চেষ্টা করুন। আপনার পিতামাতা আপনার স্ত্রীকে আশীর্বাদ করবে। ফলে আপনাদের বিবাহিত জীবন সুখের হবে। আপনার রসিক স্বভাব সকলের কাছে আপনার গ্রহণযোগ্যতা বৃদ্ধি করবে। প্রতিকার- সন্যাসীদের খাদ্য দান করুন।

Back to top button