গতি বাড়াচ্ছে ইয়াস, চোখ দিঘা-বালেশ্বরের মাঝামাঝি, তার পর যাবে ঝাড়খণ্ডের দিকে

নিজস্ব প্রতিবেদন: আরো গতিবেগ বাড়ছে যশের। সোমবার মৌসম ভবন জানিয়েছে বিকাল ৫টা.৫০ মিনিটে বুলেটিন অনুযায়ী ,গত ৬ ঘন্টা ধরে ৭ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে প্রবাহিত হচ্ছে যশ। দিঘা থেকে ৫৮০ কিমি দূরে অবস্থান করছে এই ঝড় । বুধবার দুপুরে আরো শক্তিশালী হবে এই ঝড়। এই ঝড় ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের দিঘার মধ্যে ওড়িশার বালেশ্বরের কাছ দিয়ে অতিক্রম করবে বলেই পূর্বাভাস।

এই মুহূর্তে আন্দামান থেকে ৬৭০ কিমি উত্তর-পশ্চিমে অবস্থান করছে , ওড়িশার থেকে ৪৯০ কিমি দক্ষিণ-পূর্বে অবস্থান করছে। মঙ্গলবার রাতের মধ্যে ঘূর্ণিঝড় আরো শক্তিশালী হবে , উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে বুধবারে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় রূপে পশ্চিমবঙ্গ ও ওড়িশার স্থলভাগের কাছে পৌঁছনোর কথা যশ-এর। বুধবার দুপুরে  ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের সাগরের মধ্যে ওড়িশার বালেশ্বরের কাছ দিয়ে চলবে এই ঝড়।

রাজ্যের উপকূল এলাকায় ঘণ্টায় ৬০ কিলোমিটার গতিবেগে ঝড় বইবে বলে জানা গিয়েছে। ঘূর্ণিঝড় যত স্থলভাগের দিকে এগোবে তত তার গতিবেগ বাড়বে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।মঙ্গলবার থেকে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলি অর্থাৎ দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

Back to top button