ডিজাস্টারের ৪৮ ঘণ্টার মধ্যে কেউ জল নেই, কারেন্ট নেই বলে চিৎকার করবেন নাঃ মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: একুশের বাংলায় ব্যাপক ব্যাবধানে জয়ের পর বাংলার মানুষ ও মমতা ব্যানর্জির প্রশংসা চারিদিকে। আগের বছর আম্ফান মোকাবিলায় তুমুল সমালোচনার শিকার হয়েছিল রাজ্য সরকার। ঝড় মোকাবেলার জন্য পর্যাপ্ত প্রস্তুতি নেয় নি তা অভিযোগ করেছিল মন্ত্রী সাধন পান্ডে। কলকাতা সহ আশেপাশের অঞ্চলে বিদ্যুতের বেহাল অবস্থা ছিল। কোথাও সাতদিন কোথাও বা একমাস বিদ্যুৎ ছিল না।

শেষ পর্যন্ত আম্ফান চলে যাওয়ার পর সেনাবাহিনী নামাতে হয়েছিল কলকাতা অঞ্চলে। সেই বাহিনী এসে রাস্তাঘাট পরিষ্কার করেছিল ও বহু ভেঙেপড়া গাছ কেটে উদ্ধার করেছিল। তাই এবার যশ আছেরে পড়ার আগে নবান্নের সাংবাদিক বৈঠকে জানান যে,”বিপর্যয়ের ৪৮ ঘণ্টার মধ্যে রাজ্যের কোথাও জল নেই, কারেন্ট নেই বলে চিৎকার করলে চলবে না। তিনি এই বিষয়ে সাংবাদিক বন্ধুদের কাছে সম্পূর্ণ সহযোগিতার আবেদন জানান।”

আরও বলেন,”মুখ্যমন্ত্রী এদিনের সাংবাদিক বৈঠক থেকে বলেন, ‘ সাংবাদিক বন্ধুদের বলব আপনাদের সম্পূর্ণ সহযোগিতা চাই। বিপর্যয়ের ৪৮ ঘণ্টার মধ্যে আপনারা যদি কারেন্ট নেই, জল নেই বলে চিৎকার শুরু করে দেন, তাহলে সেটা সহযোগিতা হবেনা কিন্তু। আমি আপনাদের কাছে সম্পূর্ণ সহযোগিতার আবেদন জানাচ্ছি। বিপর্যয়টা কত বড় সেটা দেখা ক্ষয়ক্ষতির হিসেব নির্ভর করে। বিপর্যয়ের সময় একটু ধৈর্য ধরতেই হবে। একটা ল্যাম্পপোস্ট ভেঙে পড়লে, সেটা সারাই করতে গেলেও কেও মারা যেতে পারে। আমি বলব, আপনারা বিপর্যয়ের সময় এমন কিছু করবেন না, যাতে মানুষ আতঙ্কিত হয়ে পড়ে।”

 

Back to top button