ইয়াসের আগমনে ৯ জেলায় বন্যা সতর্কতা জারি করলো রাজ্য

নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে এগিয়ে আসছে ইয়াস। জেলা প্রশাসন সূত্রে খবর পাওয়া যাচ্ছে যে ঘূর্ণিঝড়ের মোকাবিলায় দীঘায় নামানো হচ্ছে ৭০ জনের একটি সেনাদল। এছাড়াও দীঘায় মোতায়েন করা হয়েছে আধাসামরিক বাহিনী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর।

আরও পড়ুনঃ ‘কঠিন সময়, একসঙ্গে লড়তে হবে, সকলের পাশে আছি,’ ভিডিয়ো বার্তা দেবের

তারা উদ্ধার এবং এই ঝড়ের মোকাবিলায় সাধারণ মানুষের পাশে দাঁড়াবেন। এছাড়াও জাতীয় বিপর্যয় মোকাবিলার অতিরিক্ত ১০ টি টিম রাজ্যে মোতায়েন করা হয়েছে,। এখনো পর্যন্ত ৪৫ টি মোট জাতীয় বিপর্যয় মোকাবিলার টিম রাজ্যে মোতায়েন করা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী মীরা ভট্টাচার্যকে ফোন মমতার, সবরকমভবে পাশে থাকার আশ্বাস

এছাড়া ডুবুরিদের দুইটি টিম মোতায়েন করা হয়েছে, ইতিমধ্যে বন্যার সর্তকতা জারি করা হয়েছে পশ্চিমবঙ্গের ৯ টি জেলায়, আপাতত সেটা জানা যাচ্ছে যে নদীগুলি জলের পরিমাণ বৃদ্ধি পাবে এর ফলে বন্যা সৃষ্টি হতে পারে, বন্যা হয়তো দেখা যাবে পূর্ব পশ্চিম মেদিনীপুর, মুশিদাবাদ ,পুরুলিয়া ,হুগলি ,পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে। কংসাবতী অজয় ময়ূরাক্ষী এই নদীগুলি জলের বৃদ্ধির ফলে বর্ধমান বীরভূমের বন্যা দেখা দিতে পারে। বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পেলে জল ছাড়তে পারে ডিভিসি যার ফলে বন্যা দেখা দিতে পারে বর্ধমানের বুকে। ভাগীরথী নদীর জল বাড়লে নদীয়া ও পূর্ব বর্ধমানের বন্যার সম্ভাবনা আছে।

Back to top button