কবে থেকে চলবে ট্রেন, জানালো পূর্ব রেলের কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদন: পূর্ব রেলের কর্মকর্তারা ট্রেন চালাতে বাধ্য হল রীতিমতো যাত্রীদের বিক্ষোভের মুখে পড়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পূর্ব রেলের কর্মকর্তারা এই বিষয় নিয়ে সম্পূর্ণ আলোচনা করেছেন, এবং রাজ্যে লোকাল ট্রেন চালানো নিয়ে অনুমতি চেয়েছেন। রাজ্যের লোকাল ট্রেনের উপর নির্ভর করে প্রচুর মানুষের জীবন-জীবিকা। এখনো স্পষ্ট নয় অফিসে যাতায়াতের ক্ষেত্রে কিভাবে যাতায়াত করা হবে।

তাই বিভিন্ন ডিভিশনের স্টেশনে পুলিশের সঙ্গে বিক্ষোভ দেখা গিয়েছে সাধারণ মানুষের। লোকাল ট্রেন চালিয়ে পূর্ব রেলওয়ের কর্মকর্তারা এক্সপ্রেস এবং মেল ট্রেনের সংখ্যা বাড়িয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানিয়েছেন,” এখনও তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে রাজ্যে।এমত অবস্থায় সংক্রমণ আরও বাড়তে থাকবে যদি লোকাল ট্রেন পরিষেবা চালু করা হয়।”

ফলে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাবে না। সেজন্যেই লোকাল ট্রেন চলাচল এখনই সম্ভব হচ্ছে না। এদিকে প্রতিনিয়ত পূর্ব রেলওয়ের কর্মকর্তারা শিয়ালদা এবং একাধিক ডিভিশনের স্টেশনে বিক্ষোভের শিকার হচ্ছেন। এসব স্টেশনে বাড়ানো হচ্ছে পুলিশি ব্যবস্থা। শিয়ালদায় স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে বলে খবর পূর্ব রেলের তরফ থেকে। আজ থেকে আরও বাড়ানো হবে।

Back to top button