“পশ্চিমবঙ্গ ভাগ হবে না”- বিজেপির পার্টিলাইন স্পষ্ট করে দিলেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন: বাংলা ভাগ হওয়ার দাবি তুলছে বিজেপি।কেউ উত্তরবঙ্গকে স্বাধীন রাজ্যে পরিণত করার দাবি জানাচ্ছে আবার কেও দাবি জানাচ্ছেন যে ‘রাঢ়বঙ্গ’কে পৃথক রাজ্য বানানোর।এই ধরনের নানা দাবি ঘিরে চলছে তর্ক বিতর্ক।বিজেপি বাংলাকে বিভক্ত করতে চাইছে বলে প্রচার চলছে।তার মধ্যেই দিলীপ ঘোষ সাংবাদিক বৈঠকে ‘পার্টিলাইন’ স্পষ্ট করে দিলেন, কি বললেন তিনি?

দিলীপ ঘোষ পরিষ্কার ভাবে বলেন যে, “আলাদা রাজ্যের মত একান্ত ব্যক্তিগত। পশ্চিমবঙ্গ ভাগ হবে না, এটা দলের মত।” একই সাথে এই সকল বঙ্গ ভঙ্গের দাবি জানানো নেতাদেরও কড়া ভাবে বলেন যে,“পার্টিতে থাকতে হলে দলের মত মেনে থাকতে হবে। আর পার্টিলাইন একটাই, পশ্চিমবঙ্গ ভাগ হবে না।” তার সাথে তিনি আরো বলেন যে, “যাঁরা এ দাবি জানাচ্ছেন তাঁরা বিভিন্ন দল থেকে বিজেপিতে এসেছে। বিজেপি এক রাজ্যের পক্ষেই সওয়াল করে।”

পৃথক রাজ্যের দাবি নিয়ে রাজ্য সরকারকেও বলতে ছাড়লেন না দিলীপ বাবু। রাজ্যের বিভিন্ন জায়গার মানুষ বিভিন্ন সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হচ্ছে বলে দিলীপ ঘোষ দাবি করেন। তাঁর কথা অনুযায়ী, তৃণমূল সরকারের শাসনের কারণে বহু মানুষ আজ বঞ্চিত, বঞ্চনার শিকার হচ্ছে আর তাই তারা পৃথক রাজ্যের দাবি জানাচ্ছে। গোটা রাজ্যের সকল মানুষের সমানাধিকারের প্রাপ্তির জন্য আগামী দিনেও বিজেপি আন্দোলন চালিয়ে যাবে বলেও জানালেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করা হোক, এমন দাবি করেন বিজেপি সাংসদ জন বার্লা।তার পর সেটা জঙ্গলমহলেও দাবি উঠতে পারে। কারণ, রাঢ়বঙ্গে কোনো রকম উন্নয়ন হচ্ছে না। সোমবার এমনই এক মন্তব্য করেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এই রকম দোলবিরোধী মন্তব্য ও দাবি নিয়ে চলছে নানারকমের জল্পনা।।

Back to top button