Indian Army: প্রবল ঝড়ের গর্জন, হাটু সমানে তুষারে দাঁড়িয়ে অতন্দ্র প্রহরায় সেনা জওয়ান, ভাইরাল ভিডিও

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক:  একটু বেশি ঠান্ডা পড়লে আমরা ঘরে ঢুকে দরজা বন্ধ করে দিয়ে লেপের তলায় ঢুকে পড়ি। শীতকালে আমাদের যাতে ঠান্ডা না লাগে তার জন্য আমরা একটার জায়গায় দুটো কম্বল মুড়ি দিয়ে ঘুমাই। কিন্তু ভারত রক্ষায় নিয়োজিত আমাদের জয়োয়ান রা বরফের ঝড়ের মধ্যেও দৃঢ়তার সাথে দাঁড়িয়ে থাকে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে এমন একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে আমাদের ভারতীয় সেনাবাহিনীর একজন জওয়ান কে তুষার ঝড়ের মধ্যে দাঁড়িয়ে তাকে দায়িত্ব পালন করতে দেখা যাচ্ছে। আমাদের বীর সৈনিক রা তাদের বীরত্ব দিয়ে সব সময় দেশের সম্মান উঁচু করেছেন।

আমরা ভারতীয় সৈন্যদের অনেক সাহসিকতার অনেক গল্প শুনেছি। তবে এই ভিডিওটি দেখে আপনি ভারতীয় জওয়ানদের আত্মত্যাগের গর্বিত হবেন। এই ভিডিওতে একজন ভারতীয় জওয়ান কে কঠিন পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে ভারতমাতাকে রক্ষা করতে দেখা যাচ্ছে। প্রতিরক্ষা মন্ত্রকের উধমপুর জনসংযোগ আধিকারিক তার অফিশিয়াল হ্যান্ডেল থেকে টুইটার হ্যান্ডেল ঠেলে ভিডিওটি টুইট করেছেন।

ভিডিওটি টুইট করার সময় তিনি লিখেছেন আমরা আমাদের লক্ষ্যে সহজে পৌঁছাতে পারি না। কিন্তু ইচ্ছা শক্তি এবং আত্মত্যাগের মাধ্যমে আমরা আমাদের লক্ষ্যে সহজেই পৌঁছাতে পারি। সবার একটাই জীবন আছে কিন্তু দেশে পরাধীনতা এলে পাশে কে দাঁড়ায়? তখন একজন ভারতীয় জওয়াণ ই আমাদের ভরসা।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একজন সাহসী জোয়ান হাতে রাইফেল নিয়ে তুষার ঝড়ের তুষার ঝড়ের মধ্যে ও দাঁড়িয়ে আছেন। এবং চারিদিকে নজর রেখেছেন তীক্ষ্ম দৃষ্টিতে। এমন বিপদজনক ঝড়ের মধ্যেও তিনি তার জায়গা ছাড়েননি। ভিডিওটি কাশ্মীর সীমান্তের। ভিডিওটি দেখার পর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেট নাগরিকগণ।

Back to top button