অসুস্থ হয়ে একই হাসপাতালে ভরতি দুই বর্ষীয়ান অভিনেতা নাসিরউদ্দিন শাহ ও দিলীপ কুমার

নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রবীণ অভিনেতা নাসিরউদ্দিন শাহ। শারীরিক অবস্থার অবনতি হলে তার পরিবার মঙ্গলবার হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেয়। চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে খবর বছর সত্তরের এই কিংবদন্তি অভিনেতা। এদিকে ওই একই দিনে বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারকে একই হাসপাতালে ভর্তি করা হয় শ্বাসকষ্ট বাড়ার ফলে।

অসুস্থতার খবর নিশ্চিত করে নাসিরউদ্দিন শাহ-এঁর ম্যানেজার জানিয়েছেন,” মঙ্গলবার মুম্বইয়ের খার এলাকার হিন্দুজা হাসপাতালে ভরতি করা হয় অভিনেতাকে। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল। ফুসফুসে নিউমোনিয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে চিন্তার কোনও কারণ নেই। আজ অথবা আগামিকালই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে।” বিবেক অগ্নিহোত্রীর ‘তাসকান্দ ফাইলস’ ছবিতে অভিনয় তাকে শেষবারের জন্য অভিনয় করতে দেখা গিয়েছিল। এরপর অভিনয় করেন Zee5 ডিজিটাল প্ল্যাটফর্মে ‘রামপ্রসাদ কি তেরভি’তে। সকলেই দ্রুত আরোগ্য কামনা করছেন তিনবারের জাতীয় পুরস্কার জয়ী ‘পদ্মশ্রী’ অভিনেতার।

প্রথমে নাসিরউদ্দিন শাহর অসুস্থতার পরপরই জানা গেল আরেক বর্ষিয়ান নেতা দিলীপ কুমারের অসুস্থতার খবর। ৯৮ বছর বয়সী এই অভিনেতার শ্বাসকষ্ট শুরু হয় মঙ্গলবার সকালে। হিন্দুজা হাসপাতালেই আইসিইউতে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। তাঁর অবস্থাও বর্তমানে স্থিতিশীল।

প্রসঙ্গত, গত ৬ জুন দিলীপ কুমারকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল শ্বাসকষ্টের জেরে। বেশ কয়েকদিন শ্বাসকষ্ট হওয়ার ফলে পরিবার কোন ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করে। ১১ ই জুন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও, গতকাল ফের শুরু হয় শ্বাসকষ্ট। স্ত্রী সায়রা বানু তাঁকে হাসপাতালে নিয়ে যান। সোশ্যাল মিডিয়াতে দিলীপ কুমারের অনুগামীরা তাঁর দ্রুত আরোগ্যের কামনা করেছেন।

Back to top button