লাভ জিহাদ বিতর্কে তলানিতে টিআরপি! ‘খড়কুটো’ বয়কটের ডাক দর্শকদের

নিজস্ব প্রতিবেদন: স্টারজলশায় হতে থাকে জনপ্রিয় সিরিয়াল গুলির মধ্যে অন্যতম সিরিয়াল হলো ‘খড়কুটো’।যার টিআরপি গ্রাফ ছিল শীর্ষে। একসময় লাগাতার তিন চার সপ্তাহ জুড়ে টিআরপি তালিকার শীর্ষ স্থানে দখল করে ছিল এই ধারাবাহিক সিরিয়ালটি। তারপরেই হঠাৎ করে সেই রেটিং কমে ষষ্ঠ স্থানে এসে পৌঁছায়। এমন পতনের কারণ হিসাবে দর্শকদের একাংশ ‘লাভ জিহাদ’ বিতর্ককে দায়ী করেছেন।

এমন হঠাৎ পতনের কারণ হিসাবে দর্শকদের একাংশ ‘লাভ জিহাদ’ বিতর্ককে দায়ী করছেন। আসলে কিছুদিন হল সিরিয়ালে আদিল নামে এক নতুন চরিত্রের প্রবেশ ঘটেছে। আদিল হলো মুখার্জি পরিবারের মেয়ে মুনিয়ার ছেলে।যে একজন মুসলিম কে বিবাহ করেছিল। পরিচয় জানার আগেই বাড়ির বয়স্কদের মুখে অদ্ভুত একটা প্রতিক্রিয়া দেখা গিয়েছে।সেটা সবাই লক্ষ করেছে।এই সিরিয়াল লাভ জেহাদকে সমর্থন করেছে বলে একাংশের দাবি।এই সিরিয়াল বয়কটেরও দাবি জানিয়েছেন অনেকেই।

মুনিয়ার ছেলে আদিলের চরিত্রে অভিনয় করছেন ঋষভ বসু। এর আগে তিনি টুরু লাভ, ট‍্যাংরা ব্লুজের মতো ছবিতে কাজ করেছেন। এটাই তাঁর প্রথম সিরিয়াল। এই বিতর্কের কারণে ঋষভ মুখ খুললেন, দেশ জুড়ে এখন ধর্মকে হাতিয়ার করে ক্ষমতায় থাকার চেষ্টা চলছে। এমনটা আগে কখনোই ছিল না। চারপাশের পরিস্থিতি দেখে যেন মনে হচ্ছে নাৎসিদের জার্মানি। এই অতিমারি পরিস্থিতিতে সকলের রাজনীতি, ধর্ম ভেদাভেদ ভুলে একসঙ্গে কাজ করা উচিত। কিন্তু কিছু মানুষ নিজের স্বার্থসিদ্ধির জন‍্য অসহিষ্ণুতা ছড়িয়ে যাচ্ছেন। সিরিয়ালে আদিলের আসায় চিড় ধরেছে সৌজন‍্য গুনগুনের সম্পর্কেও। গুনগুন তার সঙ্গে বেশ ভাল ভাবে মিলে মিশে থাকলেও দেখা যায় পরিবারের বাকি সদস‍্যরা ঠিক সেই মেলামেশাকে মেনে নিতে পারেছেন না ।

উপরন্তু হঠাৎ করেই আদিলের সঙ্গে গুনগুনের এত বন্ধুত্ব দেখে বেশ অসন্তুষ্ট বাবিন। আদিলের সঙ্গে রাত পর্যন্ত বাড়ির বাইরে থাকায় গুনগুনের উপর ভীষন চটে যায় সৌজন‍্য। একজন অজানা পরপুরুষের সঙ্গে স্ত্রীর এত ঘনিষ্ঠতা মানতে পারছে না সৌজন‍্যর। এমনকি সম্প্রতি চ‍্যানেলের প্রকাশ‍্যে আনা প্রোমোতে দেখা গিয়েছে মিষ্টি বৌদি ও বাড়ির অন‍্যান‍্য সদস্যরাও বলছেন গুনগুন এই কাজটা একেবারেই ঠিক করেনি।

গুনগুনকে সবাই ভুল বুঝতে থাকলে আর চুপ থাকতে পারেননি পটকা। তিনি সবার সামনেই ফাঁস করে দেন আদিলের আসলে কে। সে আসলে তাদের বাড়ির মেয়ে মুনিয়ার ছেলে অর্থাৎ সৌজন‍্যর বোনপো হয়। তবে পটকার কথা শুনে বাড়ির সকলে চমকে উঠলেও গুনগুনের কোনো মনের অন্য ভাব দেখা যায়নি। ব‍্যাগ গুছিয়ে বাড়ি থেকে বেরিয়ে যায় সে। আসল সত‍্যিটা জানার পর গুনগুনের মান ভাঙাতে সৌজন‍্য এবার কী করবে সেটা দেখার অপেক্ষাতে আছেন খড়কুটো প্রেমীরা।।

Back to top button