আজ বাংলার এই তিন জেলায় হবে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হবে জানালো হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন: গতকাল বিকেলে গোটা রাজ্য বৃষ্টিতে ভিজেছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল যে বিকালের দিকে বৃষ্টি হতে পারে। সকাল থেকে গরমে সিদ্ধ হচ্ছিল গোটা রাজ্য বাসী।তাই কিছুটা স্বস্তি পেলো সারা রাজ্য।

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, ১১ ই জুন থেকে বঙ্গে বর্ষার প্রবেশ করবে, নিম্নচাপের ফলে সারাদিন বৃষ্টি হবে। উত্তর বঙ্গোপসাগরের দিকে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যার কারণে প্রচুর পরিমাণে মৌসুমী বায়ু রাজ্যে প্রবেশ করবে। তবে আজ কিছুটা গরম থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

আজকে,

আজ কলকাতা শহরে সবথেকে বেশি তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকালের দিকে কিছুটা মেঘলা থাকবে এবং রাতের দিকে আকাশ আবার মেঘলা হতে পারে। একই সাথে বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পরিমাণ কমই আছে।

উত্তরবঙ্গ,

বাংলার উত্তর দিকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, সিকিম, আলিপুরদুয়ার, কোচবিহার-এই সব এলাকা গুলিতে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে আজ এবং আগামীকাল। সাথে আন্দামান নিকোবর এবং সিকিমে ভারী বৃষ্টির সঙ্গে বজ্রপাতেরও হবে বলে জানা যাচ্ছে।

দক্ষিণবঙ্গ,

দক্ষিণ দিকে হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া বিভিন্ন এলাকা গুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। তবে বৃষ্টি প্রবেশের আগেই কলকাতার তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রির কাছাকাছি। প্রতিদিনই তাপমাত্রা বাড়তেই চলেছে।এই অসহ্য গিরমে রেহাই পেতে মানুষ অপেক্ষা করছে বর্ষা আসার।

আগামীকাল,

আগামীকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি, এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি।সকালের দিকে হালকা রোদ দেখা যাবে, আর রাতের দিকে আকাশ মেঘলা হতে পারে । অনেক জায়গায় বৃষ্টির সম্ভবনা আছে।

Back to top button