এবার মাত্র ১ হাজার টাকা বিনিয়োগ করলেই মিলবে ‘দ্বিগুন’ রিটার্ন, দুর্দান্ত সুযোগ দিচ্ছে এই সরকারি সংস্থা

নিজস্ব প্রতিবেদন: ব্যাংকে টাকা রেখে পাচ্ছেন না প্রয়োজন মতন সুদ ? এবার চলে আসুন পোস্ট অফিসের দরজায়। পোস্ট অফিসের শুরু হতে চলেছে নতুন এক স্কিম আর সেখানেই টাকা রাখার পাশাপাশি ব্যাংকের থেকে অনেকটা বেশি পরিমাণে সুদ আপনি পাবেন।

এই স্কিমে সবথেকে ভালো অবসান হলো মান্থলি টাকা ইনভেস্ট করা। পোস্ট অফিসে ইনভেস্ট করলে তেমন ভালোই রিটার্নের আশা রাখা যায় এই স্কীমে। শুধু তাই নয় পোস্ট অফিস যেহেতু কেন্দ্র সরকারের নিয়োজিত সংস্থা সেহেতু সেখানে টাকা সুরক্ষিত থাকবে।

শুধু তাই নয় ,আপনি কম সময়ের জন্য টাকা বিনিয়োগ করতে পারবেন। তাহলে আপনাকে পাঁচ বছরের জন্য টাকা বিনিয়োগ করতে হবে। আর পোস্ট অফিসে মান্থলি বিকল্প-এর মতন সুবিধা অন্য কোন সংস্থাই দেবেনা। আপনি পাঁচ বছর ধরে মান্থলি ইনভেস্ট করতে পারেন এবং তা তে যা সুদ পাবেন তা আপনার ব্যাংকের থেকে অনেক বেশি।

তবে এর জন্য কিছু নিয়মাবলী ও আছে, একাউন্টে টাকা রাখতে পারবেন স্বামী এবং স্ত্রী যৌথভাবেই সেক্ষেত্রে আপনি ৯ লক্ষ টাকা পর্যন্ত বসাতে পারেন। তবে এই স্ক্রিনটি সাধারণ মানুষের তুলনায় চাকুরীজীবী অবসরপ্রাপ্ত কর্মচারীদের জন্য উপযুক্ত। এই স্কিমে আপনি আপনার সন্তানের নামেও টাকা রাখতে পারেন তবে সে ক্ষেত্রে ৩ লক্ষ টাকার বেশী আপনি রাখতে পারবেন না।

Back to top button