“প্রধানমন্ত্রীর পায়ে পড়ার প্রয়োজন নেই, শুধু সংবিধানটুকু মেনে চলুন”- মমতাকে কটাক্ষ শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে কড়া আক্রমণ বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। বললেন,”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পায়ে পড়ার প্রয়োজনে নেই, সংবিধানটুকু শুধু মেনে চলুন আপনি।” আসল ঘটনা হলো, শুক্রবার ইয়াস- এর ফলে ক্ষতিগ্রস্ত অঞ্চল গুলি পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন মুখ্যমন্ত্রীও আকাশপথে জান ক্ষতিগ্রস্ত অঞ্চল গুলি পরিদর্শনে। মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর ডাকা রিভিউ বৈঠকে আধ ঘণ্টা দেরিতে যান একই অঞ্চলে থাকা সত্বেও।

৩০ মিনিট দেরি হওয়ার কারণ হিসাবে জানান,”প্রথমত সাগর দ্বীপ থেকে কলাইকুন্ডা পৌঁছতে ২০ মিনিট দেরী হয়, তার ওপর হেলিকপ্টার আকাশে কিছুক্ষণ চক্কর খাচ্ছিল।” এই ঘটনার পর থেকেই মুখ্যমন্ত্রী কে বিভিন্ন কথার মাধ্যমে আক্রমণ করছে বিরোধী দলনেতারা । মুখ্যমন্ত্রীর দাবি, তাঁকে অপমান করার জন্য এইসব করছেন। আরো যোগ করেন,” প্রধানমন্ত্রীর পা পর্যন্ত ছুতে পারি রাজ্য এবং রাজ্যবাসীর প্রয়োজনে, কিন্তু বাংলার বদনাম করবেন না।”

পাশাপাশি মুখ্যমন্ত্রী এও বলেন,” রাজ্যের বিরোধী দলের নেতাদের কেন ডাকা হল প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর একান্ত আলোচনায়। গুজরাট কিংবা উড়িষ্যার ক্ষেত্রে তো এমনটা দেখা গেল না, তবে বাংলার ক্ষেত্রে কেন?

মুখ্যমন্ত্রী এইসব কথার পাল্টা জবাব হিসাবে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন,” মাননীয়া মুখ্যমন্ত্রী মনে হয় এটা জানেন না যে,উড়িষ্যার ক্ষেত্রে বিরোধী দলনেতা কে ডাকা হয়েছিল, কিন্তু তিনি কোভিড পজিটিভ হওয়ায় আসতে পারেননি। আর, সংবিধান থেকে মেনে চললেই হবে, প্রধানমন্ত্রীর পায়ে পড়ার কোন দরকার নেই।”

Back to top button