আজ রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা, দক্ষিণবঙ্গে বাড়বে ব’জ্র’বি’দ্যু’ৎ সহ বৃষ্টির পরিমাণ

নিজস্ব প্রতিবেদনআজ সকাল থেকেই গোটা রাজ্যের হয়ে আছে মেঘলা আকাশ। আজ গোটা রাজ্য জুড়ে বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া দপ্তর সূত্রের খবর। আবহাওয়া দফতর থেকে জানা গেছে যে, আজ দক্ষিণবঙ্গের নানা অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ অতি বৃষ্টি হবে।  কলকাতা ও তার আশপাশের এলাকা গুলিতে কাল থেকে বৃষ্টির পরিমান আরো বাড়বে বলে জানা যাচ্ছে। শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে মৎস্যজীবীদের আগামীকালের মধ্যে ফিরে আসতে বলা হয়েছে। আগামী শুক্রবার থেকে সমুদ্রের যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।

দফতর সূত্রে খবর, শনিবার ও রবিবার নাগাদ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা আছে। কিন্তু তার আগে পর্যন্ত দম বন্ধ করা এইরকম গরমই থাকবে।এবং অমাবস্যা কটালের কারণে জলস্ফীত বাড়তে পারে।

শুক্রবার নিম্নচাপের কারণে উপকূলভাগের জেলা গুলি যে প্রচুর বৃষ্টিপাত হবে। সাথে কলকাতা সহ আশেপাশের অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা আছে।আর এই নিম্নচাপের কারণে প্রবেশ করবে মৌসুমী বায়ু। রবিবারই দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর কারণে উত্তরবঙ্গে বর্ষা শুরু হবে। আগামী ৫ দিন ধরে উত্তরবঙ্গে টানা বৃষ্টিপাত হবে বলে জানা যাচ্ছে।

সোমবার বিকেলে রাজ্যে বজ্রপাতের কারণে প্রাণ হারান ৩২ জন। সোমবার সাতটি জেলায় মা’রা গেছেন প্রায় ২৮ জন। এবিং গতকাল বীরভূম ও, বাঁকুড়ায় বজ্রপাতের কারণে প্রাণ হারিয়েছেন প্রায় ৪ জন।

রাজ্যে বজ্রপাতের কারণে বহু লোকের মৃ’ত্যু ঘটেছে।আর তার কারণে ট্যুইটে শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। মঙ্গল বার সকালেই ঘোষণা হয় যে, প্রধানমন্ত্রীর তরফ থেকে মৃত পরিবারদের ২ লক্ষ টাকা দিয়ে সাহায্য করা হবে।এবং আহত দের ৫০ হাজার করে আর্থিক সাহায্য করা হবে।।

Back to top button