ইয়াসের দাপটে ভেঙেছে একাধিক বাঁধ, এতদিন সংস্কারের টাকায় কি করেছেন রাজীব-শুভেন্দু? উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদন: উড়িষ্যা দিঘা সুন্দরবনের তাণ্ডব চালিয়েছে যশ ঝড়ের জন্য বিশাল ক্ষয়ক্ষতি হয়েছে পুরো পশ্চিমবঙ্গ জুড়ে। পরবর্তী 6 ঘন্টায় আরো শক্তি হারিয়ে ঢুকবে ঝাড়খন্ড এর বিভিন্ন এলাকায় আর তার ফলেই ঝাড়খন্ড বিহার এর ব্যাপক বৃষ্টিপাত হবে বলে জানা যাচ্ছে। আপাতত ঝড়ো হওয়া দিচ্ছে সেখানে উত্তরবঙ্গের বুকেও ব্যাপক বৃষ্টিপাত হবে । দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় আজ সকাল থেকেই টুপ টুপ করে বৃষ্টি হয়ে চলেছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে আজ মাঝারি রাত থেকে ভারী বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে গত মঙ্গলবার থেকে ব্যাপক বৃষ্টিপাত দেখা যাচ্ছে।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় আবার যশের দাপটে ক্ষয়ক্ষতির না হলেও পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ 24 পরগনার প্রায় 134 টি বাঁধ ভেঙে গিয়েছে বলে খবর পাওয়া গেছে। বাঁধ ভেঙে গিয়ে প্লাবিত হয়েছে বিভিন্ন এলাকা নোনা জল ঢুকে পড়েছে। চাষের জমিতে নষ্ট হয়ে গিয়েছে ফসল বাঁধ ভাঙার পর এই প্রশ্ন উঠেছে রাজ্যের দুই প্রাক্তন শেষ মন্ত্রীর উপরে । তারা 10বছর ধরে করেছে তাই জানতে চেয়েছে সবাই। শেষ মন্ত্রীর দায়িত্ব সামলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী ।তবে শুভেন্দু অধিকারী এখন তিনি আর কেউ নন তিনি এখন বিজেপির নেতা হয়েছেন।

তবে তাঁরা সেচমন্ত্রী থাকাকালীন কেন বাঁধ গুলির মেরামত অথবা রক্ষণাবেক্ষণ করেননি এই বিষয়ে প্রশ্ন তুলে বিক্ষোভে ফেটে পড়েছেন সাধারণ মানুষ জন। দূর্গত এলাকার বাসিন্দারা বলছেন যে, “বাঁধ দূর্বল হয়ে রয়েছে একথা অবশ্যই জানতেন রাজীব বাবু এবং শুভেন্দু । তাদের কে উন্নয়নের জন্য যে টাকা দেওয়া হয়েছিল তাতে তারা কি করেছে তা নিয়ে ও অনেক প্রশ্ন উঠেছে । শুধু তাই নয় তাদের বিরুদ্ধে বিচার বিভাগের কাছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য আর্জি জানিয়েছে।

Back to top button