কেন্দ্রীয় কর্মীদের বেতন বাড়ছে ১ জুলাই থেকে, আরো রয়েছে একগুচ্ছ সুখবর

নিজস্ব প্রতিবেদন: সুখবর রয়েছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য, তাদের বেতন বৃদ্ধি হতে চলেছে। প্রতিমাসের হিসেবে প্রায় দ্বিগুণ বেতন বাড়লো তাদের। পূর্বে তারা ডিএ বাবদ ১০৫ টাকা করে পেলেও ১ লা জুলাই থেকে পাবে ২১০ টাকা করে।কেন্দ্রের মতে, এর ফলে প্রায় দেড় কোটি কেন্দ্রীয় সরকারি কর্মী উপকৃত হতে চলেছে। করণা পরবর্তী সময়ে যে হারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে, তাই দেখে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র।

কেন্দ্রে তরফ থেকে একটি নির্দেশিকা প্রকাশ করা হয় যেখানে স্পষ্ট বলা হয়েছে এই সুবিধার আওতায় পড়বেন কার্যত তেল, খনি, রেল সংস্থার সঙ্গে কর্মরত কর্মচারীরা। কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাংওয়ার-এঁর মতে,” কেন্দ্রের এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবে বিভিন্ন কেন্দ্রীয় সংস্থার প্রায় দেড় কোটি স্থায়ী এবং অস্থায়ী কর্মীরা।” এই ঘোষণা করার পর থেকে উল্লেখ্য সংস্থাগুলির স্থায়ী বা অস্থায়ী কর্মীরা যথেষ্ট খুশি।

এই কোভিদ মহামারীর পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত কিছুটা স্বস্তি দিল সরকারি কর্মচারীদের। ১লা জুলাই থেকে কেন্দ্রের এই সিদ্ধান্ত লাগু হলে ২৮ শতাংশ বৃদ্ধি হতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মাসিক বেতন।

Back to top button