জুলাইয়ের মধ্যেই মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: আমরা সকলেই জানি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিভাবে পরীক্ষা দেবে এবার ছাত্র-ছাত্রীরা? তারাও এতদিন ধরে পরীক্ষার জন্য তৈরী হতে হতে ধয়িয্যহীন হয়ে পড়েছে। এবার তাদের জন্য সুখবর দিলেন মমতা বন্দোপাধ্যায়। জুলাইয়ের মধ্যেই প্রকাশিত হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফল।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে কি না, তা নিয়ে বিশেষজ্ঞদের কমিটিকে ভালো করে নজর রাখতে বলা হয় যে, যদি পরীক্ষা নেওয়া হয় তাহলে কি ভাবে নেওয়া হবে। এই নিয়ে অনেক বৈঠকও করা হয়। পরীক্ষা নেওয়া অনেক ঝুঁকিপূর্ণ কাজ হয়ে যাবে বলে স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে ৩ টি ইমেল দেওয়া হয় এবং সাধারণ মানুষের বক্তব্য এই ইমেলে পাঠানোর কথা বলা হয়।

মাধ্যমিকে ৭৯ শতাংশ এবং উচ্চ মাধ্যমিকে ৮৩ শতাংশ মানুষ পরীক্ষা নেওয়ার বিপক্ষে তাদের বক্তব্য পেশ করে। তাই বাধ্য হয়ে এবং সব দিক ভেবে মুখ্যমন্ত্রী পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয়। তবে তিনি জানান আগামীকাল সবটা পরিষ্কার করে জানানো হবে যে, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা কিভাবে হবে। ততক্ষন পর্যন্ত আমাদের একটু অপেক্ষা করতে হবে।

মুখ্যমন্ত্রী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করায় তিনি জানিয়ে দিলেন জুলাইয়ের মধ্যেই প্রকাশিত হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফল এবং আগামীকাল বিস্তারিত এর সম্পর্কে আলোচনা করবেন।

Back to top button