সিলিন্ডার পিছু ১২২ টাকা দাম কমলো রান্নার গ্যাসে

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মানুষের সুবিধার্থে নিত্যপ্রয়োজনীয় বাণিজ্যিক গ্যাসের দাম ১০০ টাকার বেশি কোন সিদ্ধান্ত নিয়েছে তেল উৎপাদনকারী সংস্থা গুলি। ভারতের তিনটি তেল উৎপাদনকারী সংস্থা এলপিজি কমার্শিয়াল সিলিন্ডারের ক্ষেত্রে দাম কমানোর সিদ্ধান্ত নিল। ১২২ টাকা করে দাম কমানো হয়েছে প্রতি কমার্শিয়াল সিলিন্ডার পিছু। ১-লা জুন এর খবর অনুযায়ী দিল্লিতে কমার্শিয়াল সিলিন্ডারের মূল্য প্রতি সিলিন্ডার পিছু ১৪৭৩.৫০ টাকা।

ভারতের প্রতিটি রাজ্যের কমার্শিয়াল সিলিন্ডার দাম আলাদা আলাদা হয়। আজকের খবর অনুযায়ী দিল্লিতে প্রতি কমার্শিয়াল সিলিন্ডার এর দাম ১৪৭৩.৫০ টাকা, মুম্বাইতে ১৪২২.৫০ টাকা, চেন্নাইতে ১৬০৩ টাকা এবং কলকাতাতে ১৫৪৪.৫০ টাকা।

তবে এল পি জি ডোমেস্টিক অর্থাৎ বাড়ি রান্নার কাজে ব্যবহৃত এলপিজি গ্যাসের দাম অপরিবর্তিত থাকছে। অর্থাৎ যেভাবে আগে ডোমেস্টিক এলপিজি গ্যাস করে করতে হতো সেই দামেই ক্রয় করতে হবে। শুধুমাত্র ব্যবসার কাজে ব্যবহৃত ১৯ কেজি কমার্শিয়াল এলপিজি গ্যাসের ক্ষেত্রে কমানো হয়েছে দাম।

মে মাসের নিরিখে এই ১৯ কেজি কমার্শিয়াল এলপিজি গ্যাসের দাম ছিল প্রতি সিলিন্ডার দিল্লিতে পিছু ১৫৯৫.৫০ টাকা, মুম্বাইতে ১৫৪৫.০০ টাকা, চেন্নাইতে ১৭২৫.৫০ এবং কলকাতাতে ১৬৬৭.৫০।

Back to top button