মা-মা করে নিজের মালকিনকে ডাকছে টিয়া পাখি, মুহূর্তে ভিডিও ভাইরাল

বিজ্ঞানের একটি বড়ো অবদান হলো স্যোশাল মিডিয়া। এই স্যোশাল মিডিয়ার মাধ্যমে আমরা দেশ-বিদেশের নানা স্থানের বিভিন্ন ঘটনা জানতে পারি। এইসব ঘটনাগুলোতে লুকিয়ে থাকে নানান তথ্য। এইসব তথ্য জেনে আমরা সমৃদ্ধ হই।খেলাধুলা,গানবাজনা, দেশ বিদেশের নানান খবর ও মনোরঞ্জন মানুষের হাতের মুঠোয় এসেছে স্যোশাল মিডিয়ার মাধ্যমে। স্যোশাল মিডিয়ার মাধ্যমে আমাদের চারিদিকে থাকা ঘটনাগুলো সম্বন্ধে সম্যক ধারণা লাভ করে থাকি আমরা। স্যোশাল মিডিয়া না থাকলে এইসব খবর আমরা সহজে পেতাম না।

পশু,পাখি কমবেশি আমরা সকলেই ভালোবাসি। বাড়িতে পুষিও। সম্প্রতি পশু-পাখিদের নানান ধরনের ভিডিও ভাইরাল হয় খুব। কখনো কখনো হয় সেটা মজার, আবার কখনো কখনো হয় সেটা করুনার দুঃখের। আজকাল মানুষজনের সাথে সাথে পশুদের নিয়েও প্রচুর প্র্যাঙ্ক ভিডিও দেখা যায় স্যোশাল মিডিয়ায়।আবার এমন অনেক ভিডিও দেখা যায় যেগুলোতে পশু,পাখির কান্ড দেখে কখনো হাসেন দর্শকরা আবার কখনো বিস্মিত হন।

পাখিদের মধ্যে টিয়া পাখি আমাদের অত্যন্ত পছন্দের। টিয়া পাখি দেখতে খুব সুন্দর। এই পাখি খুব সুন্দর করে মানুষের শেখানো বুলিও বলতে পারে। অনেক সময় দেখা যায় হুবুহু মানুষের কথা নকল করছে টিয়া পাখি। সম্প্রতি একটি টিয়া পাখির ভিডিও ভাইরাল হয়েছে। টিয়া পাখিটির মালিক স্বয়ং সেই ভিডিও করেছেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি টিয়া পাখি তার মালকিনকে ‘মা’ বলে ডাকছে। আবার মালকিনকে সাথে কথাও বলছে বলছে। মালকিনও নিজের সন্তানের মতো করেই পালন করেছেন এই টিয়াপাখিটিকে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে টিয়া পাখিটি হিন্দি ভাষায় অবিকল মানুষের মতো করেই কথা বলছেন।

টিয়াপাখি আসলে হরবোলা। তবে এত সুন্দর কথা বলা পাখি বিরল। এই বিরল প্রজাতির পাখি বিদেশি। সুদুর ইন্দোনেশিয়ার মালুকুর জঙ্গলে পাওয়া যায় এই প্রজাতির টিয়া। আইএএস অফিসার দিপাংশু কাবরা এই টিয়া পাখির ভিডিওটি শেয়ার করেছেন। এই ভিডিও দেখে আপ্লুত দর্শকরা। প্রচুর মানুষ দেখেছেন ভিডিওটি। ভিডিওটি প্রচুর শেয়ার হয়েছে।

Back to top button