রাজ্যে এই দিন থেকেই সম্ভবত চালু হতে চলেছে লোকাল ট্রেন, জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: এই করোনা পরিস্থিতিতে রাজ্যে আগামী ১৫ ই জুলাই পর্যন্ত বেশ কিছু বিধিনিষেধ জারি রয়েছে। লোকাল ট্রেনের এবং মেট্রোরেল বন্ধ রয়েছে। কিন্তু এরইমধ্যে মুখ্যমন্ত্রী বেশকিছু বিধিনিষেধ কমানো হয়েছে।রাজ্যে চালু হয়েছে অটো, টোটো, লোকাল বাস। এবার রাজ্যের লোকাল ট্রেন চালু করার দাবিতে রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত রেলমন্ত্রীকে চিঠি দিয়েছেন।

এই লোকাল ট্রেন চালু করার দাবিতে নিত্যযাত্রীরা বিভিন্ন স্টেশনে ভীষণভাবে বিক্ষোভ দেখিয়েছেন। এই বিক্ষোভের বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন,”এই মুহূর্তে যদি লোকাল ট্রেন চালানো হয় তাহলে বহু লোকের মধ্যে করোনা ছড়িয়ে পড়বে, তখন কে পরিস্থিতি সামলাবে?”

বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের বিরোধিতা করে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি লিখেছেন। এই পরিস্থিতিতে লোকাল ট্রেন চালুর দাবিতে স্থানীয় বাসিন্দা এবং নিত্যযাত্রীরা দক্ষিণ-পূর্ব রেলের চেঙ্গাইল স্টেশনে বিক্ষোভ দেখিয়েছেন। ‌গত মঙ্গলবার সকাল থেকেই যাত্রীদের বিক্ষোভে রীতিমতো ঝড় উঠেছিল স্টেশন চত্বর।

এর ফলে দক্ষিণ-পূর্ব রেলের অনেক স্টেশনে বেশকিছু স্পেশাল স্টাফ ট্রেন আটকে পড়েছিল। এই পরিস্থিতিতে রেল কর্তৃপক্ষ একটি খুশীর খবর দেয়। মুখ্যমন্ত্রী লোকাল ট্রেন চালু হ‌ওয়ার জন্য গত ১ লা জুলাই আরেকটু অপেক্ষা করতে বলেছিলেন। তবে রাজ্যে এখন সংক্রমণ অনেকটাই কমেছে।

তাই রেল কর্তৃপক্ষ জানিয়েছে যে , “আগামী ১৫ ই জুলাই থেকে আবার চাকা গড়াতে পারে লোকাল ট্রেনের। এর ফলে উপকৃত হবেন বহু মানুষজন। এমনিতেই অনেক মানুষের কাজ বন্ধ হয়ে রয়েছে শুধুমাত্র ট্রেন চলাচল না করার কারণে। তাই লোকাল ট্রেন চালু হলে মানুষজনের আবার রোজগারের দিকটি স্বাভাবিক হবে বলে আশাবাদী সকলেই। তবে এখনো পর্যন্ত কতগুলি ট্রেন চলাচল করবে সেই সম্বন্ধে এখনো কিছু ঘোষণা করেনি রেল।”

Back to top button