বর করোনায় আক্রান্ত, পিপিই কিট পরেই বিয়ে সারলেন বর বউ

নিজস্ব প্রতিবেদনবর্তমানে দেশের প্রতিটি রাজ্যের পরিস্থিতি এতটাই শোচনীয় হয়ে উঠেছে যে কোনভাবেই সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। সপ্তাহখানেক ধরে উত্তরোত্তর বৃদ্ধি পেয়ে চলেছে এই সংক্রমণ এর পরিমাণ। এপ্রিল মাসের শেষের দিকের মধ্যে এই সংক্রমণ আরো বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। পরিস্থিতি এমন হয়ে উঠেছে যে হাসপাতালগুলিতে রোগীদের ভর্তি করার জন্য উপযুক্ত ব্যবস্থা পর্যন্ত নেই।

এমত অবস্থায় মধ্যপ্রদেশের রতলামে পিপিই কিট পরেই বিয়ে করলেন বর বউ। এই পিপি কিট পরে আসার মূল কারণ হলো বরের কোভিড রিপোর্ট পজিটিভ ৷ তবে তার জন্য বিয়ে বাতিল করেননি কনে বা পাত্রপক্ষ কেউই ৷ বরং পিপিই কিট পরেই বিয়েটা সেরে ফেলেন তাঁরা ৷ আর বর যেখানে করোনায় আক্রান্ত, সেখানে পুরোহিত থেকে শুরু করে অন্যান্য আত্মীয়-স্বজন প্রত্যেকেরই সাবধানতা অবলম্বন করা প্রয়োজন ছিল ৷ গোটা বিয়ে বাড়িতে সবাই পিপি কিট পরেই আসেন।

সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে রতলামের তেহসিলদার নবীন গর্গ বলেন, ‘‘গত ১৯ এপ্রিল পাত্রের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ ধরা পড়ে ৷ আমরা এখানে বিয়ের অনুষ্ঠান বন্ধ করতেই এসেছিলাম ৷ কিন্তু পরে সকলের অনুরোধে এবং সিনিয়র কর্মীদের সাহায্যে বিয়ের অনুষ্ঠান শেষপর্যন্ত সম্পন্ন হয় ৷ প্রত্যেকে পিপিই পরে থাকায় সংক্রমণ ছড়ানোরও সম্ভাবনা ছিল না ৷’’ তবে প্রশ্ন উঠেছে, কোভিড আবহে বিয়ের অনুষ্ঠান আয়োজনের এখন খুব কি প্রয়োজন ? আর আয়োজন করলেও সেখানে লোকসমাগম যতটা সম্ভব কম করাই উচিৎ ৷

Back to top button