নিত্যযাত্রীদের জন্য সুখবর, বুধবার থেকে চলবে বাড়তি আরও ৬৫টি স্টাফ স্পেশ্যাল ট্রেন

নিজস্ব প্রতিবেদন: যেহেতু ১লা জুলাই পর্যন্ত করা বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে, সেহেতু রাজ্য সরকার লোকাল ট্রেন চালানোর অনুমতি দেয়নি। ফলে বাধ্য হয়ে রেল স্টাফ স্পেশ্যালের সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত নিল। শিয়ালদহে এবং হাওড়ায় বুধবার থেকে চলবে অতিরিক্ত ৫৬ টি স্টাফ স্পেশ্যাল।

করোনার দ্বিতীয় ধাপের আক্রান্ত এবং মৃত্যু সংখ্যা এত পরিমাণে বাড়তে থাকে, যার ফলে রাজ্য সরকার সমস্ত লোকাল ট্রেন বন্ধ করে দেয়। ৩৪২ টি ট্রেন দুই ডিভিশনে চলছিল রেল কর্মীদের জন্য। পরের ট্রেন চলার অনুমতি পেয়েছিল স্বাস্থ্য, ব্যাংক, হাই কোর্ট, বিএসএনএল-সহ কয়েকটি জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য। ট্রেন গুলিতে অস্বাভাবিক ভাবে ভিড় বাড়তে থাকে, যার ফলে রেল রাজ্য সরকারের কাছে লোকাল ট্রেন চালু করার অনুমতি চায়। রাজ্য সরকার রিলের সেই দাবিতে সহমত পোষণ করেনি। ফলে এখন পর্যন্ত স্থগিত আছে লোকাল ট্রেন চলাচল।

ট্রেনের ভিড় সামলাতে না পেরে রেল ৬৫টি স্টাফ স্পেশ্যাল বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ধাপে ধাপে ট্রেনের সংখ্যা এভাবে বাড়তে পারে। আজ থেকে শিয়ালদহ চল্লিশটি এবং হাওড়াতে পঁচিশটি স্টাফ স্পেশাল বাড়তে চলেছে। এর ফলে, ৩৪২ টির জায়গায় ৪০৭ স্পেশাল চলছে দুই ডিভিশনে। এদিকে সাংবাদিকদের ছাড় দেয়া হলো স্পেশাল মেট্রো চলাচলের জন্য।

২৫ শতাংশ কর্মী নিয়ে কাজ করার অনুমতি দেয়া হয়েছে রাজ্য সরকারি দপ্তরে। অথচ ডেপুটি চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার ১৬ই জুন থেকে ১০০ শতাংশ হাজিরের নির্দেশ দিয়ে চিঠি ইস্যু করেছিলেন লিলিয়া ওয়ার্কশপে। এই নির্দেশ কে ঘিরে কর্মীদের বিক্ষোভ চলে ওয়ার্কশপে। জানা গিয়েছে এই নির্দেশ প্রত্যাহার করা হয়েছে।

Back to top button