সপ্তাহজুড়ে ভারী বৃষ্টিতে ভাসবে এই পাঁচটি জেলা, জারি হল তীব্র সর্তকতা

নিজস্ব প্রতিবেদন: সকাল থেকে রোদের দেখা মিললেও অনেক জায়গায় মুখ ভার আকাশের। গত কয়েকদিনের প্রবল বৃষ্টিতে নাজেহাল হয়েছিল কলকাতা সহ পশ্চিমবঙ্গের বেশিরভাগ জেলা। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমলেও আবহাওয়া দপ্তর জানিয়েছে বৃষ্টির তীব্রতা বাড়বে উত্তরবঙ্গে।

আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। এবং দক্ষিণবঙ্গের বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, হুগলি, হাওড়া, নদীয়া, জেলাগুলিতে সম্ভাবনা রয়েছে হালকা বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির। হাওয়া অফিস জানিয়েছে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। তাই উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্বও পশ্চিম মেদিনীপুরে।

উত্তর-পশ্চিম ভারত থেকে শুরু হওয়া মৌসুমী অক্ষরেখার অবস্থান এখন ঝাড়খন্ড এবং রাজ্যের দক্ষিণবঙ্গের উপরে। এদিকে একটি ঘূর্ণাবর্ত রয়েছে বাংলাদেশ এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। যার ফলে বৃষ্টি কিছুটা বাড়তে পারে এসব অঞ্চলগুলোতে। শনিবার কলকাতা ও এর পার্শ্ববর্তী অঞ্চল গুলির সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৩ এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস।

Back to top button