দীর্ঘ প্রায় চার বছরের দুরত্বের অবসান! ফের তৃণমূল ভবনে একসঙ্গে প্রবেশ মুকুল-মমতার

নিজস্ব প্রতিবেদন: ২০১৭ সালে সেপ্টেম্বরে মমতার সঙ্গে বহু দিনের সম্পর্ক ছিন্ন করে মুকুল রায় বিজেপিতে যোগ দেন। রাজনীতিতে যে স্থায়ী বলে কিছু হয় না এটা তারই প্রমাণ।

এই কথাকে আবার সত্য প্রমাণিত করে প্রায় ৪ বছর পর, আজ বাড়ি থেকে বেরিয়ে মুকুর রায় রওনা দিলেন তৃণমূল ভবনের দিকে। তার লক্ষ্য ফের আবার তৃণমূলে যোগ দেওয়া। বিজেপিতে যোগ দেওয়ার প্রায় ৫ মাস আগে থেকেই বন্ধ করেছিলেন তৃণমূল ভবনে যাওয়া। অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও একই সময়ে কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে তৃণমূল ভবনের দিকে যাত্রা শুরু করলেন।

তিনি যখন আজ নিজে তৃনমূল ভবনে যাত্রা শুরু করেছেন তাতে আর বলার অপেক্ষা রাখে না যে তিনি এবার সত্যিই তৃণমূলে যোগ দেবেন। এতদিন সবাই ধোঁয়াশার মধ্যে ছিলেন এবং কিছু ইঙ্গিত পাওয়া যাচ্ছিল যে, তিনি দল বদল করার সিদ্ধান্তে আছেন। কিন্তু আজ সেটা সবার সামনে দিনের আলোর মতো পরিষ্কার হয়ে গেলো। সত্যিই তাহলে কি ঘরের মানুষ ঘরে ফিরতে চলেছে? মন্তব্য অনেকের।

রাজ্য পুলিশের নিরাপত্তা সহ মুকুল রায় ও তার পুত্র শুভ্রাংশু রায় তৃনমূল ভবনে পৌঁছান। তাদের দলে যোগদান উপলক্ষে তৃনমূলের শীর্ষ নেতা সহ অভিষেক বন্দোপাধ্যায়ও সেখানে উপস্থিত থাকবেন।

Back to top button