শুক্রবার থেকেই রাজ্যজুড়ে শুরু ‘দুয়ারে রেশন’ প্রকল্প

নিজস্ব প্রতিবেদননির্বাচনের সময় সব জায়গার জনসভা থেকে তিনি বলেছিলেন যে রাজ্য বাসীর সুবিধার্তে তিনি দুয়ারে রেশন প্রকল্প চালু করবেন। কাওকে আর লাইন দিয়ে রেশন নিতে হবে না।এই আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন যে এই প্রকল্প চালু করে জনগণের মধ্যে ব্যাপকভাবে প্রভাব ফেলেছে একুশের ভোটে তৃণমূলকে বিপুল ভোটে জয় এনে দিতে।

জানা যাচ্ছে যে আগামী শুক্রবার থেকে রাজ্যে দুয়ারে রেশন প্রকল্প চালু করতে চলেছে আমাদের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। করোনা বিধি মেনেই বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়া হবে। প্রতিটি জেলায় একটি করে রেশন দোকানের মাধ্যমে এই প্রকল্প চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। তবে দুর্গম পাহাড়ি অঞ্চলে আপাতত এই পরিষেবা চালু করা সম্ভব না বলে জানিয়েছে রাজ্য সরকার। তৃণমূলের ইশতেহারে

আজ ফুড কমিশনারের সাথে খাদ্য দপ্তরের সচিবের বৈঠক করা হয়েছে। এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে প্রতি কুইন্টালে ২০০ টাকা করে রেশন ডিলারদের কমিশন দেওয়া হবে । প্যাকেজিং করার জন্য আলাদা করে খরচ দিয়ে দেওয়া হবে রেশন ডিলারদের। প্রথম ১৫ দিন ধরে রেশন দোকান থেকেই জিনিসপত্র নিয়ে সরবরাহ করবেন ডিলাররা এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজকের বৈঠকে।

Back to top button