রাজ্যে নিম্নমুখী মৃ’ত্যু’ও, বাড়ছে সুস্থতার হার জানালো স্বাস্থ্য দপ্তর

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে সুস্থতার পথে হাঁটছে বাংলা। প্রায় আড়াই মাস পর এখন রাজ্যে দৈনিক সংক্রমিতের সংখ্যা কমে দাঁড়িয়েছে দু’হাজারের সামান্য বেশি। একদিনে করোনার শিকার হয়েছে ২,১৮৪ জন। মৃ’ত্যু’র গ্রাফও নিম্নমুখী। বাড়ছে সুস্থতার হার।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ২,১৮৪ জন। তাঁর মধ্যে উত্তর ২৪ পরগনার ৩৩২ জন। অর্থাৎ দৈনিক সংক্রমণের তালিকা অনুযায়ী এদিনও প্রথম স্থানে রয়েছে ওই জেলা। তবে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উঠে এসেছে পূর্ব মেদিনীপুর। একদিনে সংক্রমিত হয়েছে ২২৫ জন। তৃতীয় স্থানে কলকাতা।

একদিনে আক্রান্ত হয়েছে ১৮৫ জন। চতুর্থ স্থানে রয়েছ সেখানে একদিনে সংক্রমিত ১৮১ জন। চতুর্থ স্থানে রয়েছে দার্জিলিং। উত্তরবঙ্গ ছাড়াও দক্ষিণবঙ্গের করোনা গ্রাফও নিম্নমুখী। তবে দার্জিলিং ও জলপাইগুড়িতে সংক্রমণ বাড়ছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪,৮১,৭০৭।

একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন রাজ্যের ৫৩ জন। যা আগের দিনের তুলনায় সামান্য কম। এদিনের মৃ’ত’দে’র মধ্যে উত্তর ২৪ পরগনার ৯ জন। কলকাতার ৭ জন , দক্ষিণ ২৪ পরগনার ৭ জন ও হুগলিতে মৃ’ত্যু হয়েছে ৭ জনের। এখন রাজ্যে করোনায় মোট মৃ’তে’র সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৭, ৩৪৮। একদিনে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ২, ১২৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৪১, ৩৪৩। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ২৮ শতাংশ।

Back to top button