একধাক্কায় অনেকটা কমল রাজ্যের দৈনিক সংক্রমণ, মোট করোনাজয়ীর সংখ্যা ১২ লক্ষের দোরগোড়ায়

নিজস্ব প্রতিবেদনভারতের প্রতিটি অংশে যে হারে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ লাগামছাড়া রূপ ধারণ করেছে তাতে খুব শীঘ্রই অত্যন্ত শোচনীয় অবস্থায় পৌঁছে যাবে আমাদের দেশ তা স্পষ্ট। এখন করোনার দ্বিতীয় ঢেউয়ের থেকে নিস্তার পাচ্ছে দেশ। মে মাসের শুরুতে করোনার পরিসংখ্যান হুহু করে বৃদ্ধি পেয়েছিল। কিন্তু এখন সেই সংখ্যা কমছে। যদিও, দেশে করোনা রোগীদের সংখ্যা কমছে কিন্তু বিপদ এখনও বজায় আছে।

এক ধাক্কায় কমলো রাজা দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় মাত্র ১৩ হাজার ৪৬ জন করোনা তে আক্রান্ত হয়েছে। যেটা আগের তুলনায় অনেক কম। টেস্টিং এর হার অনেক কম আছে। সাথে মৃত্যুর হার নিম্নমুখী। একদিনে করোনায় মারা গিয়েছেন ১৪৮ জন । আগের তুলনায় সুস্থতার হার অনেকটা বেশি।

দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা, উঃ ২৪ পরগনার দৈনিক সংক্রমণ তিনহাজারের নিচে। দ্বিতীয় স্থানে আছে কলকাতা এরপর তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা চতুর্থস্থানে হাওড়া। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪, ৯৭৫। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৯, ১২১ জন। তাঁদের মধ্যে ৪,০৯২ জন উত্তর ২৪ পরগনার। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১১,৯৯, ১২০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯০. ০৭ শতাংশ। একদিনে কোভিড টেস্ট হয়েছে ৫৭, ১৬৫ জনের।

Back to top button