রাজ্য সরকারের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করতে চলেছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বারবার সরব হয়েছেন। এমনকি তিনি তাদের বিজেপি কর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা বলে করা হয়েছে’ বলেও অভিযোগ করেছিলেন। এবার শুভেন্দু অধিকারী আদালতে এই অভিযোগ নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করতে যাচ্ছেন।

রাজ্যে কার্যত বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পর থেকে ভোট পরবর্তী হিংসা বেড়েছে গেরুয়া শিবিরের। শুভেন্দু বাবু রাজ্যপালের সঙ্গে বৈঠক করে সেই বিষয় নালিশও জানিয়েছেন। শুভেন্দু তাকে সাংবিধানিক প্রধান পদ ছাড়ার আবেদন করেছেন।

এই সময় শুভেন্দু অধিকারী একটি ছবি পোস্ট করে টুইট করে জানিয়েছেন, “ভোট পরবর্তী সময়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন থানায় বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে। এই অবস্থায় এসপি, আজকের বিরুদ্ধে হাইকোর্টে জনস্বার্থ মামলার প্রস্তুতি নিতে আইনজীবীদের সাথে গুরুত্বপূর্ণ আলোচনা”।

কিছুদিন আগে যখন মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে ভোট পুনর্গণনা নিয়ে কলকাতা হাইকোর্টের সম্মুখীন হয়েছিলেন ঠিক তখনই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, তাদের আদালতে যাওয়ার আছে বেশ কয়েকটি বিষয় নিয়ে। রাজ্যে বহু জায়গায় ভোট পরবর্তী হিংসা নিয়ে নিদর্শন মিলেছে এবং আইন-শৃঙ্খলার অবনতির অভিযোগ তুলে তারাও আদালতের দ্বারস্থ হবেন।

Back to top button