অসমে গোহত্যা বন্ধ করতে চলেছে বিজেপি সরকার, আগামী বিধানসভার অধিবেশনে পেশ হবে বিল

নিজস্ব প্রতিবেদনঅসমে আবার গো হত্যা বিরোধী বিল নিয়ে আবহাওয়া খুবই গরম। রাজ্যপাল জগদীশ শনিবার বড় বয়ান দেন এবং বলেন, রাজ্য সরকার আগামী বিধানসভা অধিবেশনে গো সংরক্ষণ বিল পেশ করতে পারে। সূত্রের খবর অনুসারে, এই বিল নিয়ে বিধানসভায় তুমুল হাঙ্গামা হওয়ার সম্ভবনা রয়েছে।

অসমের রাজ্যপাল জগদীশ ধনকর শনিবার বলেন, গরু বাইরের রাজ্যে সরবরাহ করার ওপর নিষেধাজ্ঞা জারি করতে রাজ্য সরকার আগামী বিধানসভা অধিবেশনে গো সংরক্ষণ বিল পেশ করতে পারে। রাজ্যপাল অসমের ১৫ তম বিধানসভার গঠনের আগে শেষ অধিবেশনে বক্তব্য পেশ করার সময় বলেছিলেন, মানুষ গরুকে দেবতা মানে আর তাঁর পুজো করে।

জগদীশ ধনকর বলেন, আমি আপনাদের এটা বলে খুব খুশি হচ্ছি যে, রাজ্যে আগামী বিধানসভা অধিবেশন গো সংরক্ষণ বিল পেশ করার পরিকল্পনা গ্রহণ করেছে । এই বিল অনুসারে রাজ্যের বাইরে গরু পাঠানোর ওপর নিষেধ আজ্ঞা জারি করা হবে। তিনি বলেন, সরকার গরুদের সুরক্ষা আর গরুর প্রতি হিংসাত্মক ঘটনা আর বরদাস্ত করবে না। আর অসমের বাইরের রাজ্যে গরু নিয়ে যাওয়া বন্ধ করতে সরকার নতুন আইন বানাবে। নির্বাচনের আগে হিমন্ত বিশ্ব শর্মা বলেছিলেন যে, বিজেপি আবার যদি ক্ষমতায় ফেরে তাহলে ‘লাভ জিহাদ” নিষিদ্ধ ঘোষণা করবে।

Back to top button