ফের ভেঙে পড়ল বায়ুসেনার যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

বং ট্রেন্ডি ডেস্ক:ফের আরেকবার বিপর্যয়ের মুখে বায়ুসেনার মিগ-21 যুদ্ধবিমান। শুক্রবার ভোরবেলা পঞ্জাবের মোগার নামক একটি জায়গার কাছে ভেঙে পড়ল মিগ-২১ বিমান (MiG-21)। মারা গিয়েছেন বিমানের পাইলট স্কোয়াড্রন ও লিডার অভিনব চৌধুরী (Abhinav Chowdhury)। বায়ুসেনার আধিকারিকরাদের কাছে থাকে জানা যায় যে, যুদ্ধবিমানটি নিয়মমাফিক প্রশিক্ষণ চলাকালীনই হঠাৎ ভেঙে পড়ে।

জানা যায় যে শুক্রবার ভোর ৫ টা নাগাদ পঞ্জাবের মোগের বাঘাপুরানার লাঙ্গিয়ানা নামে এক ছোট গ্রামে প্রশিক্ষণ চলাকালীন কিছুক্ষনের জন্য উড়েই হঠাৎ ভেঙে পড়ে মিগ-21 যুদ্ধবিমান টি। এই ঘটনায় প্রাণ হারিয়েছে বিমান চালক। মর্মান্তিক এই ঘটনায় শোকের ছায়া পড়েছে বায়ুসেনাদের ওপর।মৃত পাইলটের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে বায়ুসেনা। তার সাথে এই মিগ-21 এর হঠাৎ ভেঙে পড়া নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

জানা যাচ্ছে যে মিগ-21 যুদ্ধবিমানের এইভাবে ভেঙে পড়া কোনো নতুন ঘটনা নয়। এই বছরে এই নিয়ে মোট তিনবার বিপর্যয়ের মুখে পড়েছে এই যুদ্ধবিমান টি। গত মার্চ মাসে এইরকম এক ঘটনায় প্রাণ হারান বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার। এই বিমান টির গায়ে ‘ফ্লাইং কফিন’ নামক তকমা লেগে যায়।আর সেই বিমান চালাতে গিয়ে মৃত্যু হয়েছে বহু পাইলটের। তবে মিগ-21 যুদ্ধবিমান টি ভারতীয় সেনাদের অনেক সাফল্য এনে দিয়েছে। কার্গিল যুদ্ধ যার অন্যতম উদাহরণ। সম্প্রতি পাকিস্তানের সার্জিকাল স্ট্রাইকে অভিনন্দন এর সঙ্গী ছিল এই মিগ-21।

Back to top button