গঙ্গায় ভেসে এলো ২২ দিনের একরত্তি শিশুকন্যা, যাবতীয় দ্বায়িত্ব নিলো যোগী সরকার

নিজস্ব প্রতিবেদনবরাবরই খবরের শিরোনামে থাকে UP সরকার। বিভিন্ন ধরণের সারা ফেলে দেওয়া ঘটনা প্রায়ই ঘটতে থাকে। এবার ঘটলো এক অন্যরকম ঘটনা উত্তরপ্রদেশের মাটিতে। জানা গিয়েছে যে গতকাল গাজীপুর নামক এক জেলায় গঙ্গায় এক শিশু কন্যা ভেসে আসে।২২ দিনের এই কন্যা সন্তানটি একটি বাক্সে বন্দি অবস্থায় ভেসে আসে।আর তার পরেই উত্তরপ্রদেশ ঘোষণা করে যে ওই শিশু কন্যা টির পুরো দায়িত্ব নেবে যোগী সরকার।

এই ঘটনা প্রসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন যে, “গাজীপুরে গঙ্গায় কাঠের বাক্সে একটি একরত্তি শিশুকন্যা ভেসে এসেছে।উত্তরপ্রদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছে ওই শিশু কন্যার সমস্ত দায়িত্বভার গ্রহণ করবে। যে মাঝি ওই শিশুকন্যাটিকে উদ্ধার করেছেন তিনি অত্যন্ত মানবিক। ওই মাঝিকে বিভিন্ন প্রকল্পে রাজ্য সরকার সাহায্য করবে। এবং তাকে বাসস্থান করে দেওয়া হবে।”

ওই মাঝিটি পুলিশকে বলে যে, “গাজীপুরে দাদরি ঘাটের কাছেই ওই বাক্সটি ভেসে আসে। ঐ বাক্স থেকে একটি শিশুর কান্নার আওয়াজ শোনা যায়, তিনি ঐ বাক্স খুলে দেখেন যে বেশ কিছু হিন্দুদের দেবতার ছবি এবং কুষ্টির সাথে ওই শিশুকন্যাকে শুইয়ে রাখা হয়েছে।” যদি কোনো কারণে বক্সটি উল্টে যেত তাহলে শিশুটির মৃত্যু হতে পারতো। জানা যায় যে তার নাম দেওয়া হয়েছে গঙ্গা।পুলিশ শিশু টিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।বর্তমানে কন্যা সন্তানটি সুস্থ আছে।

Back to top button