মুখ্যমন্ত্রী মমতার থেকে ছাড়পত্র না মেলায় দিল্লী গেলেন না আলাপন

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্র-রাজ্য ফের দ্বন্দ্ব বেধেছে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কে নিয়ে। আলাপন বন্দ্যোপাধ্যায় কে মন্ত্রকে রিপোর্ট করার নির্দেশ দিয়েছিল, কেন্দ্রীয় কর্মীবর্গ। কিন্তু সেই নির্দেশ মানা হলো না মুখ্যসচিবের। আলাপন বন্দ্যোপাধ্যায় আপাতত পশ্চিমবঙ্গেই আছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়পত্র না পেয়ে। সোমবার, নবান্নে ইয়াস পরবর্তী পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সমীক্ষা বৈঠকে উপস্থিত থাকতে পারেন আলাপন বাবু।

আলাপন বন্দ্যোপাধ্যায় কে সোমবার সকাল ১০টার মধ্যে দিল্লিতে রিপোর্ট করতে বলা হয়েছিল। তিনি এখনো রওনা দেননি মুখ্যমন্ত্রীর তরফ থেকে ছাড়পত্র না মেলার ফলে। আজি আলাপন বাবুর মুখ্যসচিব পদের সেইদিন। কিন্তু রাজ্য এই পদের মেয়াদ তিন মাস বাড়িয়েছে। মুখ্যমন্ত্রী রাজ্যে রেখেই কাজ করাতে চান আলাপন বাবুকে। এই নিয়ে মুখ্যমন্ত্রী আবেদনও করেছিলেন দিল্লির কাছে।

কিন্তু কেন্দ্র আবেদন করার পরও আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে পাঠিয়েছে। সূত্রের খবর, ইয়াস পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করার জন্য প্রধানমন্ত্রী রাজ্যে আসলে, তাঁর বৈঠকে উপস্থিত না থাকে এবং বিমানবন্দরের স্বাগত না জানানোয় নিয়ম ভঙ্গ করা হয়েছে। সেইজন্যই আলাপন বাবুকে দিল্লি ট্রান্সফার করার সিদ্ধান্ত নিয়েছে, কিন্তু রাজ্য তাতে নারাজ। এরফলেই ফের দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে কেন্দ্র এবং রাজ্যের মধ্যে।

Back to top button