স্বাধীন ভারতের ইতিহাসে এমন হিংসা কখনও দেখা যায়নি! শাহী বৈঠকের পর তোপ রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: শুক্রবারেই তার কলকাতায় ফেরার কথা, কিন্তু ফিরলেন না রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি অমিত শাহের সাথে আরো একটা বৈঠক সারেন।আর সেই বৈঠকে ভোটের পরবর্তী হিংসা নিয়ে মুখ খোলেন তিনি।দিল্লী থেকে যাওয়ার আগে তিনি বলেন যে, ‘বর্তমান সময়ে দাঁড়িয়ে সংবিধান, গণতন্ত্র আর আইনশৃঙ্খলার উপর বিশ্বাস রাখাটা খুব জরুরি।”

মঙ্গলবার দিল্লী সফরে গিয়ে অমিত শাহের সাথে দেখা করেন ধনকর।শুত্রুবার তার ফেরার কথা কিন্তু তিনি না ফিরে টুইটের মাধ্যমে জানান যে অমিত শাহের সাথে তার বৈঠক আছে ১১ টা নাগাদ।

তার এই দিল্লি সফর নিয়ে নানা জল্পনার সৃষ্টি হয়েছে।শনিবারে সাক্ষাত্যের পর সাংবাদিক মাধ্যমে তিনি বলেন যে,‘বাংলায় ভোট পরবর্তী হিংসায় বহু মানুষ আক্রান্ত। এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। অনেকে এখনও ঘরছাড়া। যারা বাড়িতে ফিরছেন, তাঁদেরও টাকা দিয়ে ফিরতে হচ্ছে। স্বাধীনতার পর এমন ভোট পরবর্তী হিংসা আর কোথাও দেখা যায়নি।”

দিল্লী ছাড়ার আগে ও পরে তিনি রাজ্যসরকার কে নিশানা করেছেন।যাওয়ার আগে ভোট পরবর্তী হিংসা নিয়ে তিনি মমতা ব্যানার্জী কে খুব কড়া চিঠিও লেখেন।ওয়াকিবহল মহলের মতানুসারে তিনি এই হিংসা ও আইন শৃঙ্খলা নিয়ে রিপোর্ট দিতেই হঠাৎ তিনি চলে যান।।

Back to top button