‘ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্যের ভূমিকা প্রশংসনীয়’, ফের মমতা সরকারের তারিফ করলেন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: যশ আসার আগেই রাজ্যের তরফে পরিস্থিতি মোকাবিলার যে উদ্যোগ নেওয়া হয়েছিল, তার প্রশংসা করেছিলেন রাজ্যপাল। আবার দুর্যোগ মিটে গেলেই মমতা সরকারকে প্রশংসা করেছেন রাজ্যপাল জগদীপ ধনকর রীতিমতো টুইটারে রাজ্যপাল কোন রাজ্যের লড়াই চলতে থাকে কিন্তু তবুও যতবারই রাজ্যের মুখ্যমন্ত্রী কোন ভাল কাজ করেছেন তা নিয়ে তিনি প্রশংসা করেছেন বহুবার আর তিনি টুইটারে লিখেছেন, “ঝড় মোকাবিলায় রাজ্যের ভূমিকা প্রশংসার যোগ্য।”

বৃহস্পতিবার রাজ্যপাল টুইটারে লেখেন, “ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্য যেভাবে কাজ করেছে তা সত্যিই প্রশংসার যোগ্য।”  ঝড়ের পরবর্তী অবস্থায় কিছু ফটো তিনি পোস্ট করেছেন উদ্ধারের কাজের ছবিও তিনি দিয়েছেন আর তার সঙ্গে ত্রাণ ও পুনর্বাসন এর প্রক্রিয়াকে তিনি তুলে ধরেছেন আর তিনি সবাই যাতে সুবিধা পান তার দিকেও নজর রাখার কথা বলেছেন ।

যশ কে আটকানো না গেলেও তাকে আটকানোর প্রচুর প্রচেষ্টা করেছে রাজ্য দুর্যোগ শুরু হওয়ার আগে থেকেই প্রায় 15 লক্ষ মানুষকে নিয়ে ত্রাণশিবির গড়ে তুলেছিল রাজ্য সরকার জনজীবন যাতে বিবর্ণ না হয় সেদিকেও নজর রাখা হয়েছিল ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগেই মঙ্গলবার বিকেলে আবহাওয়া দপ্তর এ যান রাজ্যপাল জগদীপ ধনকর তিনি সেখানকার অধিকার তাদের সঙ্গে কথা বলেন।

এবং যশ মোকাবিলার জন্য রাজ্য কি কি ভূমিকা নিয়েছে তা তিনি জানতে চান এবং বলেন, ‘‘ আমফানের মতো পরিস্থিতি তৈরি হোক কেউ আমরা চাই না। ঘূর্ণিঝড় মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একসঙ্গে যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়। এটা অত্যন্ত আনন্দের বিষয়। সব কাজেই এভাবে সমন্বয় রাখা প্রয়োজন।” তিনি নবান্ন তে গিয়েছিলেন সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কন্ট্রোল রুম থেকে নজর রাখছেন পরিস্থিতির উপর এমনটাও জানা যায় সূত্র থেকে ।

Back to top button