তৃণমূলে যাবেন সৌমিত্র খাঁ, তবে রাখলেন একটি শর্ত

নিজস্ব সংবাদদাতা: বঙ্গে ভোটের ফলাফল ঘোষণার পর তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি শপথ নিলেও, কিছুটা সংশয় রয়েছে। ওনাকে মুখ্যমন্ত্রী পদে বহাল থাকতে হলে কোনও একটি কেন্দ্র থেকে জয়ী হয়ে আসতে হবে।

রাজ্যে উপনির্বাচন হবে মোট ৬ টি আসনে। তাঁর মধ্যে একটি হল ভবানীপুর। এই আসনটি মমতা বন্দ্যোপাধ্যায়ের চিরাচরিত আসন বলেই পরিচিত তাই তৃণমূলের জয়ী প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় দ্বিতীয়বার ওই আসনটি মুখ্যমন্ত্রীর জন্য ছেড়ে দিয়েছেন।

রাজ্যে তৃণমূল ফের ক্ষমতায় আসার পর যারা যারা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তারা আবার তৃণমূলে ফিরে আসতে চাইছেন। এখন তারা দলে না নিলেও ভবিষ্যতে তারা নিতেও পারেন। এমনটাই খবর।

রাজ্য বিজেপি যুব মোর্চার সভাপতি তথা বাঁকুড়ার বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁকে নিয়ে গুঞ্জন উঠেছিল যে, তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন। কদিন আগে তিনি সবকিছুর অবসান ঘটিয়ে জানান যে, “বিজেপি ছাড়ার কোনও প্রশ্নই নেই।” তিনি বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়ের সঙ্গে মন্তব্য করে বলেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় যেদিন বিজেপিতে আসবেন, সেদিনই আমি তৃণমূলে যাব।”

Back to top button