Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই অসাধারণ ক্রিম

বংট্রেন্ডি অনলাইন ডেস্ক: সকলেই প্রচুর প্রচুর টাকা খরচ করে মেকআপ করে থাকেন। কিন্তু যখন আমরা ঘরে থাকবো বা যখন আমরা সাধারন সাজগোজে থাকবো তখন আমাদের ফর্সা ও দাগহীন ত্বক খুব প্রয়োজন। ফর্সা হতে কে না চায়! সকলেই চাই একটি সুন্দর ফর্সা ত্বক। তবে শুধু ফর্সা হলেই চলবে না, হতে হবে চকচকে ও দাগহীন। একটি ফর্সা ত্বক সকলেরই কাম্য কিন্তু এই ফর্সা ও দাগহীন ত্বক পেতে মানুষ হাজার হাজার টাকা খরচ করে বিভিন্ন পার্লারে যায় বা অনেক সময় দেখা যায় বিভিন্ন রকম কেমিক্যাল ট্রিটমেন্ট করছে। তারা কিন্তু এর ফলে মুখে নানা রকম সমস্যা দেখা দেয়।

তাই আপনাদের কথা মাথায় রেখে আপনাদের জন্য রইল একটি ঘরোয়া টিপস। এই টিপস ফলো করলে আপনারা খুব কম দিনের মধ্যে হয়ে উঠবেন ফর্সা ও দাগহীন। শুধু তাই নয় পেয়ে যাবেন একটি চকচকে ত্বক। আপনারা জানেন যে দই শরীরের পক্ষে খুবই উপকারী। শুধু তাই নয় এটি ত্বকের পক্ষেও উপকারী। এটির সাহায্যেই খুব অল্প দিনে হয়ে উঠতে পারেন ফর্সা। তাহলে জেনে নিন কিভাবে বানাবেন–

প্রথমে আমন্ড বাদাম নিতে হবে। এবারে এই আমন্ড বাদামের খোসা ভালো করে ছাড়িয়ে নিয়ে সেটি থেঁতো করে নিতে হবে। এবারে এই থেঁতো আমন্ড দুধের মধ্যে দিয়ে দিতে হবে। এবারে দুধের মধ্যে এই মিশ্রণটিকে দিয়ে খুব ভালো করে ফেটিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে দিয়ে দিতে হবে অ্যালোভেরা জেল।

তবে শুধু অ্যালোভেরা জেল নয় কেশরও দিতে হবে এর মধ্যে। তবে বেশি কেশর দেওয়া উচিত নয়। দু’-একটা কেশর রেনু এর মধ্যে দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। এবারে এই মিশ্রণটি ফ্রিজে রেখে দিন। এটি সাত দিন ভালো থাকবে। এবারে স্নানের আগে বা রাতে শুতে যাওয়ার আগে মুখে মেখে নিলেই খুব অল্প দিনে ফর্সা তো হবেনই আবার এটি শীতের ক্রিমেরও কাজ করবে।

Back to top button